পরিষদে অনুপস্থিতসহ নানা অনিয়মে বকশিগঞ্জে ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান অপসারণ দাবী

oplus_0

নিজস্ব প্রতিনিধি : জামালপুরের বকশিগঞ্জে ধানুয়া কামালপুরের ইউপি সদস্যদের অনাস্থাকৃত ও জনবিচ্ছিন্ন কর্মস্হলে অনুপস্থিত ইউপি চেয়ারম্যান মশিউর রহমান লাকপতিকে ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যানের পদ থেকে অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র সমাজ ও স্হানীয় ভোক্তভোগী জনতা ও ইউপি সদস্যরা।
গতকাল মঙ্গলবার ২০আগষ্ট দুপুরে ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদ সামনে সড়কে ঘন্টাব্যাপী সময় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি পরিষদ প্রাঙ্গণে গিয়ে সমাবেশ হয়। এসময় ইউপি সদস্য মোতালেব, মুর্শেদ আলী,সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান মিলন,ভোক্তভোগী মনিকা আক্তার ও উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারী রহমত আলী হাসান, হিমেল মিয়াসহ অনেকেই চেয়ারম্যান লাকপতির নানান অনিয়ম দূর্নীতি তুলে ধরে বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, জেলার বকশিগঞ্জ উপজেলার ১ নং ধানুয়া কামালপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান মশিউর রহমান লাকপতি গত আড়াই বছর আগে নৌকা টিকিটে চেয়ারম্যান নির্বাচিত হয়। চেয়ারম্যানের ক্ষমতা পেয়েই সে তার নিজস্ব বাহিনী তৈরী করে ইউপি সদস্যদের উন্নয়নকাজে বঞ্চিতসহ স্বৈরাচারী কায়দায় পরিষদের কার্যক্রম করে সরকারি বরাদ্দ লুটপাট করে আসছে। চেয়ারম্যানের এসব স্বেরাচারী কর্মকান্ড থেকে রেহাই পেতে ন্যায্য অধিকার আদায়ে পরিষদের বিভিন্ন ওয়ার্ডের ১২জন ইউপি সদস্য চেয়ারম্যানের নানান অনিয়ম দূর্নীতি তুলে ধরে অবশেষে চলতি বছরের ২৩ জানুয়ারি চেয়ারম্যানকে অনাস্থা দিয়ে স্হানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন দপ্তরে অভিযোগ দিয়েছেন কিন্তু নৌকা টিকিটে লাকপতি ক্ষমতাসীন দলের চেয়ারম্যান হওয়ায় সেইসব অভিযোগ ধামাচাপা পড়ে । এরই মধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হলে সে তার বাহিনী দিয়ে স্হানীয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্রদের নানাভাবে হেনস্তা করেন। এক পর্যায়ে ছাত্র জনতা গণঅভ্যুত্থানে গত ৫আগষ্ট সরকারের পতনের পর থেকেই চেয়ারম্যান লাকপতিকে আর পরিষদে দেখা যায়নি। আত্মগোপন চলে গেছেন। এতে পরিষদের কার্যক্রমের সেবা থেকে বঞ্চিত হচ্ছে ইউনিয়নবাসী।
এমতাবস্থায় পরিষদের কার্যক্রম সচল রাখতে ধানুয়া কামালপুর ইউনিয়নের জনবিচ্ছিন্ন চেয়ারম্যান মশিউর রহমান লাকপতিকে চেয়ারম্যানের পদ থেকে অপসারণের দাবী করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারক লিপি দিয়েছেন ইউপি সদস্য ও এলাকাবাসী। এব্যাপারে অভিযুক্ত ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান মশিউর রহমান লাকপতি সাথে কথা হলে তিনি তার বিরুদ্ধে উপরোক্ত অভিযোগ অস্বীকার করে বলেন,এলাকাবাসী একটি মহল পুর্বশত্রুতার জেরে তার বিরুদ্ধে অপপ্রচার করছে। তিনি পরিষদের যান এবং পরিষদের কাজ ঠিকই করছেন। এব্যাপারে বকশিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অহনা জিন্নাত জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কর্মস্হলে অনুপস্থিত থাকার ব্যাপারে সরকার প্রজ্ঞাপন জারি করেছে। এই উপজেলা ইউনিয়ন পরিষদে কেউ অনুপস্থিত থাকলে সেই মোতাবেক ব্যাবস্হা নেওয়া হবে।