পাঁচ তারকা হোটেলে সংগীতশিল্পীকে শ্লীলতাহানি

ভারতের পশ্চিমবঙ্গজুড়ে এখনও আরজি করের প্রতিবাদের গর্জন। নারী সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতে রাস্তায় নেমেছে সাধারণ মানুষ এবং তারকারাও। কিন্তু এতেও যেন থামানো যাচ্ছে না অন্যায়। প্রতিনিয়তই রাজ্যের কোথাও না কোথাও হেনস্তার শিকার হচ্ছেন নারীরা।

সম্প্রতি কলকাতা শহরের একটি পাঁচতারা হোটেলে এক নারী সংগীতশিল্পীর সঙ্গে ঘটে যায় ভয়ঙ্কর ঘটনা। সেই সংগীতশিল্পীর অভিযোগ, তাকে অশালীন স্পর্শ করেছেন হোটেলের কর্মকর্তারা।

ভারতীয় গণমাধ্যমের খবর, টেলিভিশনের জনপ্রিয় একটি শোয়ে ছিলেন ভুক্তভোগী ওই সংগীতশিল্পী। মঙ্গলবার রাতে এক বন্ধুর জন্মদিন পালন করতে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন সেই সংগীতশিল্পীর অন্যান্য বন্ধু এবং বোনও। সেখানেই ঘটে এক অপ্রীতিকর ঘটনা।

সে ঘটনার বর্ণনায় ওই সংগীতশিল্পী জানিয়েছেন, হোটেলে থাকা মধ্যবয়সী দুইজন পুরুষ তাদের সঙ্গে অশালীন আচরণ শুরু করেন। এমনকি অশ্লীলভাবে স্পর্শ করতে শুরু করেন। এর আগে ওই সংগীতশিল্পী এবং তার বন্ধুরা, জন্মদিন উপলক্ষে বেশ আনন্দই করছিলেন সেখানে। একপর্যায়ে হঠাৎ করে এরকম দুজনকে দেখে তারা অবাক হয়ে পড়েন। ওই দুই অভিযুক্ত শুধু অশালীনভাবে স্পষ্ট করেছিলেন না, তার বন্ধুর স্ত্রীর সঙ্গেও খারাপ আচরণ করেন; তাকে নিয়ে জোর করে নাচতে চান। এছাড়াও অনুষ্ঠানে এক নারী শিল্পী গান গাইছিলেন, তাকেও বিরক্ত করা হয়।

হেনস্থা এবং শ্লীলতাহানির মুখে পড়ার পর ভুক্তভোগীরা যখন হোটেলের কাছ থেকে সিসিটিভি ফুটেজ চান, সেটা দিতে নারাজ হয় হোটেল কর্তৃপক্ষ। পরবর্তীতে পুলিশ সেখানে পৌঁছে এবং দুই অভিযুক্তকে গ্রেপ্তার করে।