বকশীগঞ্জের নিলাখিয়া ইউপিতে উপনির্বাচনের আগেই আলোচনায় নজরুল ইসলাম লিচু!

জিএম ফাতিউল হাফিজ বাবু : জামালপুরের বকশীগঞ্জে পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই আবারও আলোচনায় নিলাখিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন।
নিলাখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা না হলেও এখনই শুরু হয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা।
গত ২১ মে অনুষ্ঠিত বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নিলাখিয়া ইউনিয়ন পরিষদের তিন বারের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার চেয়ারম্যান পদ থকে পদত্যাগ করেন। একারণে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে শূন্য ঘোষণ করা হয়।
এরপর থেকে নিলাখিয়া ইউনিয়নে কে বসবে চেয়ারম্যানের চেয়ারে তা নিয়ে চলছে তীব্র আলোচনা।
উপজেলা পরিষদ নির্বাচন শেষ না হতেই নিলাখিয়াবাসীর যেন তর সইছে না। এই ইউনিয়নের সর্বত্রই আলোচনা এখন উপনির্বাচন নিয়ে। আগামি উপনির্বাচনে কে কে চেয়ারম্যান পদে প্রার্থী হবে না তা নিয়ে চায়ের কাপে ঝড় তুলছেন ভোটাররা। দিন যতই যাচ্ছে উপ নির্বাচন নিয়ে তীব্র ঝড় উঠছে।
নির্বাচনের তফসিল না হলেও এখনই আলোচনায় এসেছেন নজরুল ইসলাম লিচু। তিনি নিলাখিয়া ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ছিলেন। তিনি ৯ নম্বর ওয়ার্ড থেকে ৩ বার ইউপি সদস্য নির্বাচিত হন।
নিলাখিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকা ও বিভিন্ন হাট-বাজারে ঘুরে ফিরে এখন নজরুল ইসলাম লিচুর নামই ব্যাপকভাবে আলোচনা শুরু হয়েছে।
নিলাখিয়া ইউনিয়নের ভোটার ও এলাকাবাসীর ধারণা সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তারের যোগ্য উত্তরসূরী হিসেবে আগামি উপ নির্বাচনে নজরুল ইসলাম লিচুকেই বেছে নিবেন নিলাখিয়াবাসী।
ইতোমধ্যে সমাজবেক নজরুল ইসলাম লিচু মানুষের সাথে সৌজন্য সাক্ষাত সহ মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন।
এবিষয়ে নিলাখিয়া ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু জানান, আমি ও আমার পরিবার দীর্ঘদিন ধরে মানুষের সেবা করে যাচ্ছি। মানুষের কল্যাণে আমি এর আগেও নিয়োজিত ছিলাম। আমার ধ্যানে-মনে শুধুই মানবসেবা । তাই ভবিষ্যতেও নিজেকে নিলাখিয়াবাসীর জন্য উৎস্বর্গ করব।