বকশীগঞ্জে অপহরণের ১০ দিন পরও উদ্ধার হয়নি মাদ্রাসা ছাত্রী

বকশীগঞ্জ সংবাদদাতা : জামালপুরের বকশীগঞ্জে অপহরনের ১০ দিনেও উদ্ধার হয়নি অপহৃত মাদ্রাসা ছাত্রী। তবে চেয়ারম্যান বলছেন তিনি বিষয়টি আপোষের চেষ্টা করেছিলেন। মামলা হওয়ার কারণে আর মিমাংসার উদ্যোগ নেয়নি। অপর দিকে মেয়েকে ফেরত পেতে সমাজ পতিদের দ্বারে দ্বারে ঘুরছেন অসহায় বাবা মা। গত ২ মে মাদ্রাসায় যাওয়ার পথে জব্বারগঞ্জ বাজারের আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা এরশাদ মিয়ার মেয়ে আশামনি আক্তার (১১) কে অপরহরণ করে নিয়ে যায় মেরুরচর ইউপি’র মহিলা মেম্বার ফরিদা বেগমের স্বামী হযরত আলী।ওই হযরত আলীর সাথেই অপহৃত ছাত্রীর মা রাবেয়া বেগমের পরকীয়ার সম্পর্ক ছিলো বলে এলাকায় মুখ রোচক আলোচনায় মুখরিত হয়ে পরেছে। আপত্তিকর কথাবার্তা এবং নানা ধরনের লোভ লালসার কারনেই এই অপহরনের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। বিষয়টি ওই ছাত্রী তারা বাবা মাকে জানায়। এই নিয়ে একাধিকবার গ্রাম্য শালিস বৈঠক হয়। এতে আরো দারুণভাবে ক্ষিপ্ত হয় হযরত আলী। গত ২ মে বৃহস্পতিবার মাদ্রাসায় যাওয়ার পথে জোড়পূর্বক ওই ছাত্রী অপহরণের শিকার হয়।
মামলার বাদী রাবেয়া বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার ছোট্ট মেয়েটি কখনো বাড়ির বাইরে যায়না। মহিলা মেম্বারের স্বামী হযরত আলী আমার মেয়েকে অপহরণ করে নিয়ে গেছে এলাকার সবাই জানে। থানায় অভিযোগ দিয়েছি কিন্তু এখনো কোন প্রতিকার পাচ্ছি না। আমি আমার মেয়েকে ফেরত চাই। ছাত্রীর বাবা বলেন, আমি খুব অসহায় মানুষ। বসতভিটে না থাকায় থাকি খেওয়ারচর সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘরে বসবাস করে কাজ কাম করে খাই। আমার ছোট্ট মেয়েটাকে ফিরে পেতে সকলের দ্বারে দ্বারে যাচ্ছি, কিন্তু কেউ আমাকে সাহায্য করছে না। উল্টো অপহরনকারী হযরত আলীর স্ত্রী মহিলা মেম্বার ফরিদা বেগম ও তার আত্মীয়স্বজনরা আমাকে নানা ভাবে ভয়ভীতি ও হুমকি দিচ্ছেন। আমরা এখন নিরাপত্তহীনতায় ভুগছি।
ইউপি সদস্য ফরিদা বেগম বলেন, ওই মেয়ের বাবা মা নিজেই হয়তো তাদের মেয়েকে আমার স্বামীর সাথে দুরে কোথাও পাঠিয়ে দিয়েছেন। তাদের হুমকির বিষয়টি সঠিক নয় বলেই ফোনের লাইন কেটে দেন। এরপর থেকেই তার ফোনটি বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে মেরুরচর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ সিদ্দিকুর রহমান বলেন, বিষয়টি আপোশ মিমাংসার চেষ্টা করেছেন তিনি। উভয়পক্ষ সমঝোতায় না আসায় সেটা আর হয়নি। বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুল আহাদ খান বলেন, মেয়েটির মা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। মামলা রুজু করা হয়েছে ভিকটিমকে উদ্ধারে মাঠে কাজ করছে পুলিশ। দ্রুতই ভিকটিমকে উদ্ধার ও আসামীকে গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।