বকশীগঞ্জে ছোট ভাইকে পিতা বানিয়ে জমি রেকর্ড করে নেওয়ার অভিযোগ!

বকশীগঞ্জ প্রতিনিধি ; জামালপুরের বকশীগঞ্জে ভূমি জরিপে ছোট ভাইকে পিতা বানিয়ে তার অংশের জমি রেকর্ড করে নেওয়ার অভিযোগ উঠেছে বড় ভাইয়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার সাধুরপাড়া মৌজার খেতার চর গ্রামে।
ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, সর্বশেষ ভূমি জরিপ চলাকালে সাধুরপাড়া ইউনিয়নের সাধুরপাড়া মৌজার খেতারচর গ্রামের মৃত ফৈমুদ্দীন সরকার গংদের জমি পৈত্রিক সূত্রে ওয়ারিশদের মাঝে বিআরএস রেকর্ড এর সময় মৃত ফৈমুদ্দীন সরকার এর বড় ছেলে মো. জমশেদ আলী তার ছোট ভাই মৃত আ: আওয়ালকে নিজ পিতা বানিয়ে ছোট ভাই এর জমিজমা নিজের নামে রেকর্ড করে নিয়ে তার অংশের জমিজমা আত্মসাত করেন।
বিষয়টি দীর্ঘদিন পর জানাজানি হলে ছোট ভাই আওয়ালের মৃত্যুর পর তার পুত্র মো. ফজর আলী গংরা জমিজমা ভাগ বাটোয়ারার দিকে নজর করলে আওয়ালের বড় ভাই জমশেদ আলী জমি গুলো তার নিজ নামে জমি রেকর্ড আছে বলে ভাতিজাদের জানান।
এনিয়ে বর্তমানে ভুক্তভোগী অধিকার বঞ্চিত মৃত আওয়ালের পুত্র মো. ফজর আলী ও ওয়ারিশগণ বিষয়টি সমাধানের জন্য স্থানীয় গ্রাম্য শালিস দরবার ডাকেন।
এতে ভূমি আত্মসাতকারী মো. জমশেদ এর ছেলে আবুল বসর , আবুল হোসেন ও তার মেয়েরা ক্ষেপে গিয়ে আওয়াল এর পুত্রদের দখলে থাকা জমিতে জোরপূর্বক মাটি খনন করে নেয় এবং তাদের হেনস্থা করতে নানা ভাবে হুমকি-ধামকি দিতে থাকেন।
জমশেদ আলী ও আ: আওয়ালের পিতার আসল নাম মৃত ফৈমুদ্দিন সরকার কিন্তু বর্তমানে বিআরএস রেকর্ড খতিয়ান – ২৩৯৩ তে জমশেদ আলীর পিতার নাম আ: আওয়াল লিপিবদ্ধ করা আছে। ফলে জমশেদ আলী ও মৃত আ: আওয়ালের ওয়ারিশদের মধ্যে পারিবারিক দ্বন্দ্ব দেখা দিয়েছে।
এব্যাপারে মৃত আ: আওয়ালের ওয়ারিশগণ জানান, অধিকার ফিরে পেতে রেকর্ড সংশোধন করতে আদালতের দ্বারস্থ হবেন তারা।
বর্তমানে ভুক্তভোগী পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করেছেন ফজর আলী গংরা।