বয়সে বড় প্রেমিকাকে এন্ড্রিকের বিয়ে, কে এই মিরান্দা?

চলতি বছরের এপ্রিলে ব্রাজিলিয়ান তরুণ ফুটবলার এন্ড্রিক ফেলিপের সঙ্গে প্রেমিকা গ্যাব্রিয়েলি মিরান্দার অদ্ভুত এক চুক্তির বিষয় প্রথম আলোচনায় আসে। তাদের চুক্তিতে থাকা মজার সব শর্ত নিয়ে ফুটবলাঙ্গনে কম আলোচনা হয়নি। এবার এক বছরের সেই প্রেমকে বিয়েতে রূপ দিলেন এন্ড্রিক-মিরান্দা দম্পতি। যদিও মডেল স্ত্রী মিরান্দা রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের চেয়ে বয়সে তিন বছরের বড়।

গতকাল (সোমবার) ব্রাজিল ও এন্ড্রিক ভক্তদের চমকে দিয়ে বিয়ের ঘোষণা দেন এই দম্পতি। নিজেদের ইনস্টাগ্রাম একাউন্টে দেওয়া একটি পোস্টে তারা এই তথ্য জানান। ‘অবশেষে বিয়ের বন্ধনে আবদ্ধ হলাম’ উল্লেখ করে ওই পোস্টে তারা ধর্মীয় গ্রন্থ বাইবেলের একটি স্লোক সংযুক্ত করেন দুজন। তাতে লেখা ছিল, ‘ম্যাথু ১৯: ৬—তাই তারা এখন আর দুজন নয়, তবে একই রক্তমাংসে পরিণত হলো। সুতরাং সৃষ্টিকর্তা যাদের এক করেছেন, কেউ তাদের আলাদা করতে পারবে না।’ 

১৮ বছর বয়স পূর্ণ হওয়ার পর চলতি মৌসুমে রিয়ালের হয়ে ইউরোপিয়ান ফুটবলে যাত্রা শুরু করেছেন এন্ড্রিক। এর আগে তিনি ব্রাজিলের ক্লাব পালমেইরাসে খেলতেন, সেই ক্লাবের এক ভক্ত মিরান্দা। ২১ বছর বয়সী এই মডেলের সঙ্গে গত বছরের অক্টোবরে পরিচয়, প্রেম এবং এরপর দুজন চূড়ান্ত পরিণয়ে আবদ্ধ হলেন।

এর আগে ‘পড ডেলাস’ নামে এক পডকাস্টে নিজেদের প্রেম ও অদ্ভুত চুক্তির বিষয় সামনে আনেন এন্ড্রিক ও মিরান্দা। সেখানে তারা নিজেদের প্রথম সাক্ষাৎ, বিয়ের পরিকল্পনা এবং প্রেমের চুক্তি নিয়ে জানিয়েছেন। গত বছর অক্টোবরে দুজনের এই প্রেম আনুষ্ঠানিকভাবে জানাজানি হওয়ার পর থেকেই চুক্তির শর্ত মেনে চলছেন তারা। উপস্থাপিকা ব্রুনা উনজুয়েতা ও টাটা এস্তানিয়েকিকে এন্ড্রিক জানিয়েছেন, বন্ধুদের মাঝে বাজি ধরতে গিয়ে মিরান্দার সঙ্গে প্রথম পরিচয়ের সুযোগ হয় তার। ২১ বছর বয়সী মিরান্দা জানিয়েছেন, এন্ড্রিক পালমেইরাসে খেলার সময় থেকেই তাকে চিনতেন তিনি। দুজনেরই বন্ধু, এমন একজনের মাধ্যমে তাদের প্রথম পরিচয়, তারপর প্রণয়।

পডকাস্টে উপস্থাপকদের এই জুটি জানিয়েছেন, প্রেম নিয়ে তাদের লিখিত চুক্তির প্রথম শর্ত ছিল, ‘স্বেচ্ছায় আবেগের বশে সম্পর্কে জড়িয়েছেন।’ আর এই সম্পর্কের ভিত হলো ‘সম্মানবোধ, বোঝাপড়া ও ভালোবাসা।’ চুক্তির দ্বিতীয় শর্ত যেকোনো ধরনের নেশাদ্রব্য পান এবং ‘হুট করে আচার–আচরণ পাল্টে ফেলা’ নিষিদ্ধ। তারা আরও জানিয়েছেন, ‘যেকোনো পরিস্থিতিতে আই লাভ ইউ (আমি তোমাকে ভালোবাসি) বলা বাধ্যতামূলক।’ নিজেদের মধ্যে কথা বলার সময় কিছু শব্দও তারা ছেঁটে ফেলেছেন চুক্তির শর্ত অনুযায়ী। সেগুলো হলো ‘হুম’, ‘আহেম’, ‘ওকে’, ‘বিউটি’ ও ‘লোল’।

ভুল করা মানুষের সহজাত বৈশিষ্ট্য। প্রশ্ন হলো, দুজনের কেউ যদি ভুল করে চুক্তির শর্ত ভাঙেন, তখন কী হবে? এন্ড্রিক জানিয়েছেন, সে ক্ষেত্রে ‘জরিমানা দিতে হবে’ আর সেটি হতে হবে উপহারের মোড়কে। এন্ড্রিকের ভাষায়, ‘যে এই নিয়ম ভাঙবে মাসের শেষে তাকে এমন কিছু দিতে হবে, যেটা তার প্রেমিক/প্রেমিকার পছন্দের। যেমন আমি তার কাছে একটি অ্যাপল হেডসেট চেয়েছিলাম, সে সেটি দিয়েছে।’

কে এই মিরান্দা?

সান্তিয়াগো বার্নাব্যুতে চলতি বছরের মার্চে স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছিল ব্রাজিল। সেখানে ৩–৩ গোলে ড্র হওয়া ম্যাচটি শেষে গ্যালারিতে গিয়ে এক তরুণীকে চুমু খেয়েছিলেন এন্ডিক। সামাজিক যোগাযোগমাধ্যমে চুমুর ছবি ভাইরাল হওয়ার পর জানা যায়, এন্ড্রিক যাকে চুমু খেয়েছেন, তার নাম গ্যাব্রিয়েলি মিরান্দা, পেশায় পুষ্টিবিদ ও মডেল এবং সম্পর্কে তার প্রেমিকা। এরপর ব্রাজিলিয়ান এই জুটি নিয়ে কৌতূহল তৈরি হয় ফুটবল সমর্থকদের মধ্যে।

মডেলিংয়ের পাশাপাশি সামাজিক মাধ্যমের ইনফ্লুয়েন্সার হিসেবেও পরিচিত মিরান্দা। তাকে বেশ কয়েকটি প্রখ্যাত পোশাক ও জুয়েলারি ব্র্যান্ডের মডেলিং করতে দেখা গেছে। এ ছাড়া কসমেটিক্স ও চুলের যত্নে ব্যবহার্য পণ্যের প্রচারণাও চালিয়েছেন মুদ্রিত বিজ্ঞাপনে। বর্তমানে ইনস্টাগ্রামেও বেশ পরিচিত মিরান্দা, মাধ্যমটিতে তাকে এখন পর্যন্ত ১.১ মিলিয়ন মানুষ অনুসরণ করছেন।