বলিউডে শাহরুখের ছোট ছেলে আব্রাম

বলিউড সুপারস্টার শাহরুখ খানের তিন সন্তানের কারওই বাকি নেই শোবিজে পা রাখার। নেটফ্লিক্সের ‘দ্য আর্চিস’-এর পর এবার বাবার সাথে অভিনয়ের প্রস্ততি নিচ্ছেন সুহানা খান। বড় ছেলেও শোবিজের বাইরে নেই; আছেন পরিচালনায়। এবার বলিউডে অভিষেক হল ছোট ছেলে আব্রাম খানের।

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘দ্য লায়ন কিং’র দ্বিতীয় কিস্তি ‘মুফাসা: দ্য লায়ন কিং’ সিনেমার ট্রেলার। সেখানে কণ্ঠ দিয়েছেন শাহরুখ খান ও তার দুই ছেলে। এই সিনেমার মধ্য দিয়েই চলচ্চিত্রে কাজের অভিষেক হল শাহরুখ পুত্র আব্রামের।

ভারতীয় গণমাধ্যমের খবর, সিনেমায় মুফাসার চরিত্রে শাহরুখ খান, শিশু মুফাসার চরিত্রে আব্রাম খান আর সিম্বা চরিত্রে কণ্ঠ দিয়েছেন আরিয়ান খান। এর আগে ২০১৯ সালে মুক্তি পাওয়া ‘দ্য লায়ন কিং’ সিনেমায় কণ্ঠ দিয়েছিলেন শাহরুখ ও তার বড় ছেলে আরিয়ান।

ডিজনি মিডিয়া ফ্র্যাঞ্চাইজি ফিল্ম সিরিজের প্রথম ক্ল্যাসিক অ্যানিমেশন সিনেমা ‘দ্য লায়ন কিং’ মুক্তি পায় ১৯৯৪ সালে। এরপর ২০১৯ সালে একই নামে রিমেক করা হয় সিনেমাটি। জঙ্গলের রাজা সিম্বার গল্প শুধু ছোটদের কাছেই নয়, প্রিয় হয়ে উঠেছিল বড়দেরও। পাঁচ বছর পর আসছে দ্য লায়ন কিংয়ের প্রিক্যুয়েল, যার নাম দেওয়া হয়েছে ‘মুফাসা: দ্য লায়ন কিং’। এতে দেখা যাবে লায়ন কিংয়ের আগের গল্প।

এদিকে দুই ছেলের সঙ্গে কাজ করে ভীষণ উচ্ছ্বসিত শাহরুখ খান। তিনি বলেন, ‘একজন বাবা হিসেবে মুফাসার সঙ্গে নিজের মিল পাই আমি। তাই এ রকম চরিত্রে অভিনয়ের সুযোগ পাওয়া আনন্দের। আমার দুই ছেলের সঙ্গে এ সিনেমায় কাজের সুযোগ পেলাম প্রথমবার। সেদিক থেকে সিনেমাটি আমার হৃদয়ের খুব কাছের হয়ে থাকবে।’