বাংলাদেশ সিরিজের আগে পাকিস্তান দলে নতুন সংযোজন

হেডকোচের ভূমিকায় জেসন গিলেস্পি এসেছিলেন আগেই। তবে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ দিয়েই নতুন কোচের অধীনে খেলতে নামবেন শান মাসুদরা। পাকিস্তান ক্রিকেটে বেশ কিছুটা দিন ধরেই চলছে নিত্যনতুন নিয়োগ। যার শুরুর দিকেই ছিল জেসন গিলেস্পির টেস্ট কোচ হয়ে আসা। আর বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর ঠিক এক সপ্তাহ আগে দেখা গেল আরেক সংযোজন।

পাকিস্তানের ড্রেসিংরুমে এবার যুক্ত হচ্ছে নাভিদ আকরাম চিমা। পাকিস্তানের গণমাধ্যমের ভাষ্য অনুযায়ী বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আগেই দলের সঙ্গে যুক্ত হবেন তিনি। এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ এবং নিউজিল্যান্ডে সাদা বলের সিরিজে দলের ম্যানেজারের পদে ছিলেন নাভিদ আকরাম। সেই সিরিজের পরেই মহসিন নাকভি পিসিবি চেয়ারম্যান হলেন বাদ পড়েন তিনি।

মহসিন নাকভি পিসিবিতেই এসেই ছাঁটাই করেন নাভিদ আকরামকে। তার বদলে মনসুর রানা হন দলের ম্যানেজার এবং ওয়াহাব রিয়াজকে করা হয় সিনিয়র টিম ম্যানেজার। তবে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জেরে দুজনেই বাদ দেয়া হয়।

শান্তদের নজিরবিহীন নিরাপত্তা দেওয়ার আহ্বান সাবেক পাক ক্রিকেটারের
চলছে সংস্কার, চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রস্তুত হচ্ছে পাকিস্তান
এরপরেই নতুন কাউকে বাংলাদেশের বিপক্ষে সিরিজকে সামনে রেখে নিয়োগের প্রসঙ্গ উঠে আসে। পিসিবি আশা করছে বাংলাদেশ সিরিজ শুরুর আগেই পূর্ণাঙ্গ টিম ম্যানেজমেন্ট ঘোষণা করতে সক্ষম হবে তারা।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দুই ম্যাচের এই সিরিজ শুরু হবে ২১ আগস্ট। প্রথম টেস্ট হবে রাওয়ালপিন্ডিতে। পরের টেস্ট ৩০ আগস্টে। করাচিতে ন্যাশনাল স্টেডিয়ামে হবে সেই ম্যাচ।