বিমানের ইঞ্জিনের ভেতর পড়ে মর্মান্তিক মৃত্যু

নেদারল্যান্ডসের আমস্টারডামের শিফল বিমানবন্দরে বিমানের ইঞ্জিনের ভেতর পড়ে এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। বিশ্বের অন্যতম ব্যস্ত এ বিমানবন্দরটিতে গতকাল বুধবার (২৯ মে) এ দুর্ঘটনা ঘটে।

কেএলএম এম্ব্রায়ারের ই১৯০ বিমানের ইঞ্জিনের ভেতর  পড়ে যান ওই ব্যক্তি। ওই সময় বিমানটির ভেতর যাত্রী এবং ক্রুরা ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা ‘বিকট শব্দ’ শুনতে পান। তখন ওই ব্যক্তিটি ঘুরন্ত ইঞ্জিনের ভেতর চলে যান।

বিমানের এক যাত্রী ডাচ সংবাদমাধ্যমকে বলেছেন, “পুরো বিষয়টি খুব দ্রুত ঘটে গেছে। আমাদের বিমান উড়াল দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল তখন হঠাৎ করে সবকিছু বন্ধ হয়ে যায়। আমরা তখন দেখতে পাই বিমানের কাছে জরুরি পরিষেবার গাড়ি আসছে।”

ইঞ্জিনের ভেতর পড়ে যে ব্যক্তি নিহত হয়েছেন তার পরিচয় প্রকাশ করা হয়নি। তিনি বিমানবন্দরের কোনো কর্মী নাকি যাত্রী ছিলেন সে বিষয়টিও স্পষ্ট নয়। যারা ঘটনাটি প্রত্যক্ষ করেছেন তাদের দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে।

শিপল বিমানবন্দর কর্তৃপক্ষ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, বিমানটি ডেনমার্কের বিলুন্ডে যাওয়ার জন্য উড্ডয়ন করতে যাচ্ছিল। ঠিক তখনই কেউ একজন ইঞ্জিনের ভেতর প্রবেশ করেন।

যেসব যাত্রী এবং ক্রু ভয়াবহ এ ঘটনা প্রত্যক্ষ করেছেন তারা যেন মানসিকভাবে সুস্থ থাকতে পারেন সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এছাড়া এ ঘটনা কীভাবে ঘটল সেটি তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ।

ওই ব্যক্তি কীভাবে বিমানের ইঞ্জিনের কাছে গেলেন এবং সেটির ভেতর পড়ে গেলেন তা এখন পর্যন্ত জানা যায়নি।

সূত্র: সিবিএস, নিউজউইক