মাতৃত্ব শুধু পরম মমতায় আগলে রাখার : পরীমণি

ঢাকাই চিত্রনায়িকা পরীমণির ব্যস্ততা এখন শুধু তার সন্তানদের নিয়েই। কিছুদিন আগে মেয়ের ঝলক প্রকাশ্যে এনে অনুরাগীদের তাক লাগিয়ে দেন। তাছাড়া দিন গেলেই ছেলের সঙ্গে কাটানো আদুরে মুহূর্ত ভক্তদের মাঝেই ভাগ করে নিতে ভোলেন না এই নায়িকা। সামাজিক মাধ্যমের পাতা ওল্টালেই দেখা যায় পরীমণি ও ছেলে পূণ্যর হাসিমাখা মুখ।

পরীমণি যেখানেই যান না কেন, ছেলেকে বাসায় ফেলে এক পা ও নড়েন না নায়িকা। বলা যায়, কোলে নিয়েই ঘুরে বেড়ান। তাতে পরীমণির শারীরিক অবস্থা যেমনই থাকুক না কেন। সম্প্রতি কয়েক বেলার জন্য হাসপাতালে ছিলেন অভিনেত্রী। ভার্টিগো অর্থাৎ মাথাব্যথার মত সমস্যা নিয়ে অনেকদিন ধরে ভুগছিলেন পরী। চেকাপ বা ট্রিটমেন্টের জন্যে হয়ত এখনও হাসপাতালে দৌড়াতে হয় পরীকে, সে সময় সঙ্গে থাকে তার ছোট্ট পূণ্য।

সামাজিক মাধ্যমে শেয়ার করা পরীর একটি ভিডিওতে দেখা যায়, পরীমণির হাতে সুচ ফোটাচ্ছেন কর্তব্যরত এক ডাক্তার। তার পাশেই এক টিমমেটের কোলে দেখা যায় পুণ্যকে। মায়ের ট্রিটমেন্ট মনোযোগ দিয়ে দেখছে। চোখ সরছিলই না একটুর জন্য। মা পরীর দিকে এক দৃষ্টিতেই তাকিয়ে পূণ্য।

সে ভিডিও অনুরাগীদের মাঝে শেয়ার করে পরী লেখেন,’সেদিন এক মুহূর্তের জন্যেও তার চোখে মায়ের থেকে সরায়নি সে। চোখের মণি আমার।’

কিন্তু ছেলেকে যে তিনি অনেক বেশি ভালোবাসেন, তা বোঝাতে একটি পোস্টেই সীমাবদ্ধ রাখেননি পরী। এদিকে নিজেকে একজন ‘দায়িত্বশীল মা’ বলেও মনে করেন পরী।

মাসখানেক আগে পরীর ছেলের তিন বছর পূর্তি হয়। ছেলের জন্মদিনে বেড়াতে যান সুন্দরবন। সেদিন পূণ্যকে কোলে নিয়ে সুন্দরবন ঘুরে দেখান পরী। এর মধ্যেই সামনে চলে আসে একটি চমৎকার দৃশ্য। দেখা যায়, পরীরা যেই করিডোর দিয়ে হাঁটছিলেন তার পাশের একটি গাছেই দেখা যায় একটি বানর তার বাচ্চাকে কোলে নিয়ে বসে আছে। ঠিক একইভাবে পাশে কোলে নিয়ে দাঁড়িয়ে আছে পরীমণি। একই ফ্রেমে দুই মায়ের কোলে দুই সন্তান। তফাৎটা দুটি জাতির, মানুষ ও পশুর। সে দৃশ্য দেখেই আবেগ ধরে রাখতে পারেননি পরী। লিখলেন, ‘মায়ের জাত! কি মানুষ আর কি পশু। মাতৃত্ব শুধু পরম মমতায় আগলে রাখার।’