মাদারগঞ্জে আত্মসাতের টাকা উদ্ধার করে ভুক্তভোগীদের ফেরত দেয়ার অঙ্গীকার

নিজস্ব সংবাদদাতা : সাধারণ মানুষকে প্রলুব্ধ করে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়ে উদাও হওয়া প্রতারক সংগঠনগুলোর কাছ থেকে উদ্ধার করে ভূক্তভোগীদের কাছে ফেরতে দেয়ার অঙ্গীকার করেছেন মাদারগঞ্জ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান রায়হান রহমতউল্লাহ রিমু।
গতকাল জামালপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় বিষয়টি তীব্রভাষায় উত্থাপিত এবং জোর দাবি জানানো হলে উপজেলা চেয়ারম্যান রিমু দ্রুত সময়ের মধ্যে ভূক্তভোগীদের টাকা ফেরত দেয়ার কথা বলেন।
সভায় রুপসী, বাংলা, আল-আকাবা, শতদল, নবদ্বীপ, রংধনু, স্বদেশসহ সমবায়ের নিবন্ধন নিয়ে যে সব সংগঠন এ ধরণের প্রতারণা করেছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় আইন-শৃঙ্খলা কমিটির সভায়।
জেলা প্রশাসক মোঃ শফিউর রহমানের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান বিপিএম, সিভিল সার্জন ডাঃ ফজলুল হক, সদর উপজেলা চেয়ারম্যান বিজন কুমার চন্দ, ইসলামপুর উপজেলা চেয়ারম্যান আইনজীবী আব্দুছ সালাম, সরিষাবাড়ি উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সুজায়াত আলী ফকির, এএসআই এর উপপরিচালক বোরহান উদ্দিন, জামালপুর জেনারেল হাসপদতালের সহকারী পরিচালক ডাঃ মাহফুজুর রহমান, দৈনিক আজকের জামালপুর পত্রিকার সম্পাদক এম.এ জলিল, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি আইনজীবী ইউসুফ আলী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, তরঙ্গ মহিলা কল্যান সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান প্রমুখ। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিতেষ চন্দ্র সরকার। সভায় মাদকের ভয়াবহ আগ্রাসন প্রতিরোধে এবং মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। এছাড়া সম্প্রতি গরু চোর ও ছিচকে চোরদের উপদ্রব বৃদ্ধি পাওয়ার পাশাপাশি খুনের সংখ্যা বেড়ে যাওয়া সভায় শঙ্কা প্রকাশ করা হয়। জামালপুর থেকে ময়মনসিংহ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াতের জন্য আরামদায়ক বাস চালুর দাবি করা হয় সভা থেকে। হাসপাতালের সামনে ব্যক্তিগত মালিকানাধীন এম্বুলেন্সের জট নিরসন এবং ফুটপাত দখলমুক্ত করার জন্য প্রশাসনের প্রতি উদাত্ত আহ্বান জানান বক্তারা।
অপরদিকে শহরের যানযট নিরসনে ইজিবাইক ও সিএনজি চলাচলে কঠোর নিয়ন্ত্রণ, সড়কে নির্মাণ সামগ্রী রেখে দিনের পর দিন যাতায়াতের বিঘœ সৃষ্টি বন্ধ করা, দ্রব্যমূল্যের উর্ধগতি নিয়ন্ত্রণ করা, শহরে আবর্জনা পরিস্কার এবং ড্রেনেজ ব্যবস্থা শক্তিশালী করে জলাবদ্ধতা নিরসন করার জোর দাবি জানানো হয়। বর্ষা মৌসুমে এবং এইচএসসি পরীক্ষা চলাকালীন সরিষাবাড়িতে মেলা বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি পদক্ষেপ নেয়ার জন্য সভায় উপস্থিত সবাই অনুরোধ জানান।
সরকারি হাসপাতালে কর্মরত একাধীক ব্যক্তির দুর্নীতি অভিযোগ সভায় তুলে ধরা হয়। এছাড়া বেসরকারি হাসপাতালগুলোর সেবার মান নিয়ে প্রশ্ন তোলা হয় সভায়। এ ব্যপারে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক সভাক আশ্বস্ত করেন।
সভায় মাদারগঞ্জসহ ভূয়া সংগঠনগুলোর অপতৎপরতা বন্ধে প্রশাসনের কঠোর নজরদারী পাশাপাশি মাদারগঞ্জ উপজেলা চেয়ারম্যানের আশ্বাসের প্রতিফলন দ্রুত দেখতে চেয়েছে সভায় অংশ নেয়া মানবাধিকার কর্মী, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। ভূক্তভোগীদের টাকা ফেরতে দেয়া নিয়ে কোন ধরণের তালবাহনা করা হলে সামাজিক আন্দোলনের ঘোষণা দেন মানবাধিকার কর্মীরা। বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে সুষ্ঠুভাবে ত্রাণ কার্যক্রম বিতরণ করার সভায় সন্তোষ প্রকাশ করা হয়। পাশাপাশি দূর্গম এলাকায় ত্রাণ বিতরণ যাতে করা হয় এ ব্যপারে আহ্বান জানান আলোচকরা।