মাদারগঞ্জে বিএনপির শান্তি সমাবেশ

মাদারগঞ্জ প্রতিনিধি : জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় শান্তি সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে বালিজুড়ী এফ এম উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা বিএনপির আহবায়ক এ্যাড. মঞ্জুর কাদের বাবুল খানের সভাপতিত্বে ও যুগ্ম-আহবায়ক মিজানুর রহমান রতনের সঞ্চালনায় শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির জলবায়ু বিষয়ক সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মাদারগঞ্জ পৌর বিএনপির সভাপতি আলহাজ¦ আব্দুল গফুর, উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক জিয়াউর রহমান জিয়া, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রফেসর রকিব লিটন প্রমূখ। প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, বিগত ১৬ বছরের রাজত্বকালে শেখ হাসিনা সরকার বিএনপির কোন মেধাবী সন্তানকে সরকারি চাকুরি দেয়নি। অত্যাচার, নির্যাতন, নাশকতা মামলা দিয়ে ঘর ছাড়া করেছে। ফ্যাসিষ্ট এই সরকারের পতন হয়েছে। ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। দেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠন হওয়ায় মানুষ মনের ভাবপ্রকাশের সুযোগ পেয়েছে।
এক দফা দাবি আদায়ের আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি বলেন, দেশে আয়না ঘর নামে নতুন একটি অত্যাচারের কক্ষ খোলা হয়েছে। সেই কক্ষে বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মিদের আটকে রেখে অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। পঙ্গু করে দেওয়া হয়েছে তাদের মেধা। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা আমাদের কঠোরভাবে মেনে চলতে হবে। নির্দেশনা অবমাননাকারীদের দল থেকে বহিস্কার করা হবে। সুবিধাবাদী কোন লোক যেন দলে অনুপ্রবেশ করতে না পারে। দলের চেয়ারম্যান বলেছেন হিন্দু ভাইদের প্রতি সহানুভূতিসহ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। তাদের সঙ্গে বন্ধু সূলভ আচরণ করতে হবে।
এসময় উপজেলা, পৌর, ইউনিয়ন বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। শান্তি সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় দোয়া করা হয়।