মারা গেলেন ত্রাণ নিয়ে দুর্ঘটনার কবলে পড়া সেই চবি শিক্ষার্থী

বন্যার্তদের সাহায্যে ত্রাণসামগ্রী নিয়ে গত মঙ্গলবার (২৭ আগস্ট) নোয়াখালী যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ফাহিম আহমেদ পলাশ মারা গেছেন। গত আট দিন চিকিৎসাধীন অবস্থায় থেকে আজ বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ৬টা ২০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আশিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার বন্ধু আশিকুর রহমান বলেন, দুর্ঘটনার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পলাশের চিকিৎসার ব্যবস্থা করা হয়। কিন্তু সেখানে ৮দিন চিকিৎসাধীন থাকার পরও তার শারিরীক অবস্থার উন্নতি না হলে গতকাল তাকে ঢাকায় নিয়ে আসা হয়। কিন্তু ঢাকায় এনেও তার শেষ রক্ষা হল না। ফাহিম আর নেই! মানুষকে সাহায্য করতে গিয়ে সে নিজেই শহীদ গেল। 

এর আগে গত সোমবার (২৬ আগস্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে বিভাগ থেকে নগদ অর্থ ও ত্রাণসামগ্রী সংগ্রহ করে ১২ থেকে ১৫ জন শিক্ষার্থী দিবাগত রাত ৩টায় নোয়াখালীর সেনবাগের উদ্দেশ্য যাত্রা করেছিলেন। পরদিন সকালে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় পৌঁছালে ট্রাকচালকের অসাবধানতায় সড়কের আরেকটি গাড়ির সঙ্গে ট্রাকটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ফাহিম আহমেদ পলাশ গুরুতর আহত হন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।