মুখে আগ্রাসী হলেও মারামারি করতে পারি না : কোহলি

ডাকাবুকো ক্রিকেটার হিসেবে পরিচিতি আছে বিরাট কোহলির। বাইশগজের লড়াইয়ে প্রতিপক্ষকে এক ইঞ্চি জমিও ছাড়েন না। প্রতিপক্ষের কোনো ক্রিকেটার তাকে খারাপ কিছু বললে জবাব দেয় তার ব্যাট। আবার কোনো সতীর্থকে অপদস্থ করলেও মুখ খোলেন।মুখে আগ্রাসী হলেও কিন্তু মারামারি করতে পারেন না কোহলি। একটি অনুষ্ঠানে এমনই দাবি ভারতের সাবেক অধিনায়কের।একদিনের সিরিজ খেলতে শ্রীলঙ্কায় রয়েছেন কোহলি। প্রথম ম্যাচে বড় রান পাননি। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর থেকে হালকা মেজাজেই রয়েছেন। সম্প্রতি তার দেওয়া একটি সাক্ষাৎকারের একাংশের ভিডিও ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যেখানে তিনি মারামারি করতে না পারার দাবি করেছেন।

কোহলি হাসতে হাসতে বলেছেন, ‘কখনও কারও সঙ্গে আমি লড়াই করি না। হাতাহাতি করার তো প্রশ্নই নেই। যে কেউ আমাকে মেরে পালিয়ে যেতে পারে।’ ক্রিকেট মাঠে সব সময় আগ্রাসী মেজাজে দেখা যায় কোহলিকে। যথেষ্ট স্লেজিংও করেন প্রতিপক্ষের ক্রিকেটারদের। তবু হাতাহাতি করতে পারেন না! কোহলি বলছেন, ‘অন্যকে যা খুশি বলে দিতে পারি। ওই মুখেই, মারামারি করতে পারব না।’ মাঠের আগ্রাসী মেজাজ নিয়ে বলেছেন, ‘মাঠে অনেক কথা বলি ঠিকই। আমি জানি সেই বিবাদটা হাতাহাতি পর্যন্ত যাবে না। আম্পায়ার ঠিক মধ্যস্থতা করবেন।’

মাঠের লড়াইয়ে ক্রিকেটপ্রেমীরা কোহলিকে যেভাবে দেখতে অভ্যস্ত, তার সঙ্গে তার দাবি কিছুটা অসামঞ্জস্যপূর্ণ মনে হয়েছে। কেউ কেউ একটু বিস্মিতও হয়েছেন। আসলে ক্রিকেটার কোহলির সঙ্গে মানুষ কোহলির চারিত্রিক পার্থক্যের দিকটিই উঠে এসেছে ভারতের প্রাক্তন অধিনায়কের কথায়।