রথযাত্রার দিন উচ্চ মাধ্যমিক ইংরেজী ২য় পত্র পরীক্ষার তারিখ নির্ধারন করায় উক্ত তারিখ পরিবর্তন করার দাবীতে মানববন্ধন

২১ জুন জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সনাতন পার্টি (BSP)-এর উদ্দ্যেগে ৭ই জুলাই রবিবার রথযাত্রার দিন উচ্চ মাধ্যমিক ইংরেজী ২য় পত্র পরীক্ষার তারিখ নির্ধারন করায় উক্ত তারিখ পরিবর্তন করার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ সনাতন পার্টি(BSP) – এর সিনিয়র সহসভাপতি অনুপ কুমার দত্ত। 

উক্ত সমাবেশে বক্তাগণ বলেন যে, প্রতিটা পরিক্ষার সময়ে কোন না কোন পূজার দিন পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। আমরা খুব মর্মাহত ও হতভম্ব। অনতিবিলম্বে উক্ত পরিক্ষার তারিখ পরিবর্তন করে নতুন তারিখ নির্ধারণ করার জন্য মাননীয় শিক্ষামন্ত্রী ও মাননীয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর জোর দাবি জানাই। 

উক্ত সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট সুমন কুমার রায় বলেন যে, দেশে আজ সর্বত্র সাম্প্রদায়িকতার ছোয়া দেখতে পাওয়া যায়। স্বাধীনতার ৫০ বছর পার হলেও বাংলাদেশ এখনও সাম্প্রদায়িক মুক্ত হতে পারে নাই। দিন দিন আরো সম্প্রদায়িকতা আরো প্রকট আকার ধারণ করছে। পাকিস্তানী হানাদার বাহিনীর দোসররা এদেশে এখনও সজাগ রয়েছে। যার কারণে প্রায় সময়ে দেখা যায় বিভিন্ন পূজার দিনগুলোতে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। এদেশের নাগরিক হিসেবে যা আমাদেরকে প্রচন্ড কষ্ট ও পীড়া দেয়। এই দেশকে সাম্প্রদায়িক মুক্ত করতে হলে নতুন প্রজন্মকে নিয়ে নতুন করে আবার যুদ্ধের মাধ্যমে সাম্প্রদায়িক শক্তিকে নির্মুল করতে হবে। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে দৃষ্টি আকর্ষণ করবো ৭ই জুলাই রবিবার রথযাত্রার দিন উচ্চ মাধ্যমিক ইংরেজী ২য় পত্র পরীক্ষার তারিখ পরিবর্তন করে নতুন তারিখ নির্ধারণ করে সনাতনী সম্প্রদায়ের শিক্ষার্থীদের রথযাত্রার উৎসব পালন করার সুযোগ করে দিবেন বলে বিশ্বাস করি।

উক্ত সমাবেশে বাংলাদেশ হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির সম্মানিত সিনিয়র সহসভাপতি ও বিশিষ্ট সাংবাদিক সুজন দে বলেন যে- মাননীয় প্রধানমন্ত্রী আপনি শুধু প্রধানমন্ত্রী  নন  আপনি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বঙ্গবন্ধুর একজন সুযোগ্য কন্যা হিসেবে সনাতনী সম্প্রদায়ের উন্নয়নে যে প্রতিশ্রুতি দিয়েছেন সেগুলো বাস্তবায়নসহ ৭ জুলাই রথযাত্রার দিন পরীক্ষার তারিখ পরিবর্তন না করলে সনাতনী সম্প্রদায় মন থেকে আওয়ামী লীগকে মুছে ফেলবে।

নীহার চন্দ্র হালদার বলেন-সারাবিশ্বে সংখ্যালঘু সম্প্রদায় আজ নির্যাতীত কিন্তু বিভিন্ন দেশে সংখ্যালঘুরা ন্যায়- বিচার পেলেও বাংলাদেশ ন্যায়বিচার তো নাই সে সাথে প্রতিনিয়ত বৈষম্য শিকার।

উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ হিন্দু মহাজোটের সিনি: সহসভাপতি সুজন দে, নীহার হালদার,গন মুক্তিজোটের কো চেয়ারম্যান বিকাশ অধিকারী, সূর্যকান্তি  বৈরাগী সবুজ,মানিক হালদার,আকাশ মিত্র,মানব চন্দ্র দাস, বাবু দে,সুনীল দাশ,সুব্রত গোপ,গৌরি রায়, রিতা রবিদাস, গৌতম চন্দ্র দাস, জনি দাস,অন্তর চক্রবর্তী সহ প্রমুখ নেতৃবৃন্দ।