রাজপাল যাদবের বাড়িতে তালা ঝুলিয়ে দিল ব্যাংক

সিনেমা বানানোর জন্য ব্যাংক থেকে ১১ কোটি টাকার ঋণ নিয়েছিলেন বলিউড অভিনেতা রাজপাল যাদব। কিন্তু সেই টাকা এখনও ফেরত দেননি তিনি। তারপরই অভিনেতার সম্পত্তি বাজেয়াপ্ত করল রাষ্ট্রায়ত্ত ব্যাংক। 

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনুসারে, সেন্ট্রাল ব্যাংক অব ইন্ডিয়া রাজপাল যাদবের উত্তর প্রদেশের শাজাহানপুরের কাছারির কাছে অবস্থিত শেঠ এনক্লেলেভ কলোনির বাড়িতে তালা ঝুলিয়ে দিয়েছে। তিনি নাকি এই ব্যাংক থেকে লোন নিয়ে সেটা আর ফেরত দেননি। একটি সিনেমা বানানোর জন্য ব্যাংক থেকে ৩ কোটি টাকা ধার নেন। কিন্তু সেই ঋণ শোধ করতে পারেননি।

রাজপাল যাদব একটি প্রোডাকশন হাউজ বানিয়েছেন। সেটার নাম দিয়েছেন শ্রী নড়ং গোদাবরী এন্টারটেইনমেন্ট লিমিটেড। তার বাবা মায়ের নামে থাকা এই সম্পত্তির কাগজ মর্গজ রেখে ব্যাংক থেকে তিনি টাকা নেন। 

তার প্রযোজনা সংস্থাটি স্ত্রীর নামে বলেই জানা গেছে। এই প্রযোজনা প্রতিষ্ঠানের নামেই ঋণ নিয়েছিলেন। যেটা সময়মতো পরিশোধ না করায় এখন ১১ কোটিতে গিয়ে ঠেকেছে। 

গত ৮ অগস্ট স্থানীয় পুলিশকে না জানিয়েই সেন্ট্রাল ব্যাংক অভিনেতার বাড়িতে তালা ঝুলিয়ে দেয়। যদিও এখনও পর্যন্ত অফিসিয়াল কোনো নোটিশ দেওয়া হয়নি। বাড়িটা  বাজেয়াপ্ত করা হয়েছে কি না এমন কিছুও জানানো হয়নি।

প্রসঙ্গত, এটা প্রথম নয়। ২০১০ সালে মাধব গোপাল আগরওয়ালের থেকে ৫ কোটি টাকা ধার নেন রাজপাল। কিন্তু সেই টাকাও সময়মতো পরিশোধ করেননি। যেটা একটা সময় বেড়ে দাঁড়ায় ১০ কোটি। ঋণের টাকা পরিশোধ করতে না পারায় জেল খাটতে হয় এই অভিনেতাকে।