রাসূলে কারিম সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামের আদর্শ ছাড়া মানব জাতির মুক্তি নেই..পীর সাহেব দুধমুখা, দরবার শরীফ, ফেনী

জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে শুক্রবার (৪ অক্টোবর)  অনুষ্ঠিত হয় শানে রেসালত সম্মেলন। ফেনী জেলার দুধমুখা দরবার শরীফের উদ্যেগে অনুষ্ঠিত এই সম্মেলনে সভাপতিত্ব করেন, দুধমুখা দরবার শরীফের গদ্দিনীশীন পীর সাহেব হযরত মাওলানা শাহ্ সুফী মুহাম্মদ লোকমান হোসাইন সাহেব। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ড. মাওলানা এ.কে.এম. মাহবুবুর রহমান, সভাপতি ইসলামী শিক্ষা উন্নয়ন বাংলাদেশ। বিশেষ আলোচক হিসেবে আলোচনা করেন, প্রখ্যাত আলেমে দ্বীন হযরত মাওলানা ড. নজরুল ইসলাম আল মারুফ সাহেব, অধ্যক্ষ মহাখালী হোসাইনিয়া কামিল মাদ্রাসা ও সহ—সভাপতি ইসলামী শিক্ষা উন্নয়ন বাংলাদেশ, মাওলানা বদিউল আলম সরকার, মাহমুদা খাতুন কামিল মাদ্রাসা, ঢাকা, উপাধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, মহাসচিব, ইসলামী শিক্ষা উন্নয়ন বাংলাদেশ, ড. মাওলানা নজরুল ইসলাম, শায়খুল হাদিস, শ্রীপুর ভাঙ্গাহাটি কামিল মাদ্রাসা, গাজীপুর, ড. মোঃ হানিফ খান, ডীন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পীরাজাতা মাওলানা ইঞ্জিনিয়ার শাহ এরফানুল হক আবরার হোসাইন এর পরিচালনা ও সার্বিক নির্দেশনায় উক্ত সম্মেলন সঞ্চালনা করেন মাওলানা মুফতী নেছার উদ্দিন সাহেব ও মাওলানা আবু তাহের মেজবাহ। সার্বিক সহযোগীতা ও প্রচারনায় নিয়োজিত ছিলেন হাফেজ মাওলানা রিয়াজ উদ্দিন পাটোয়ারী, এ্যাডভোকেট, জজকোর্ট, ঢাকা ও এ্যাডভোকেট জাবেদ আহম্মেদ ভূঁইয়া।
সভাপতির ভাষণে হযরত মাওলানা শাহ্ সুফী মুহাম্মদ লোকমান হোসাইন সাহেব বলেন, আমরা নানামুখী আদর্শ খঁুজি অথচ ব্যক্তি, পরিবার, সমাজ, রাষ্ট্র, অর্থনীতি ও আন্তর্জাতিক পরিমন্ডল সহ সকল ক্ষেত্রে আমাদের প্রিয় নবীজী মুহাম্মদ (সা.) আমাদের জন্য উত্তম আদর্শ। শিক্ষা ব্যবস্থাসহ জীবনের সকল ক্ষেত্রে নবীজীর আদর্শই হবে আমাদের মুক্তির একমাত্র পথ।
প্রধান আলোচক ড. মাহবুবুর রহমান বলেন, মিলাদুন্নবী, সিরাতুন্নবী ও হায়াতুন্নবী এই তিনটি দিককে পূর্ণাঙ্গ অনুসরণই হবে আমাদের মুক্তি পথ। শিক্ষা ব্যবস্থার সর্বত্র মহানবীর জীবনী পাঠ দান ও নবীর আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুন্দর ও সভ্য সমাজ প্রতিষ্ঠিত হবে।
আলোচকগণ বলেন, আমরা ইবতেদায়ী থেকে কামিল, প্রথম শ্রেণি থেকে হাদিস পর্যন্ত প্রিয় নবীজীর আদর্শ পাঠ্য সূচীর অন্তর্ভূক্ত করতে হবে। এটাই হবে আমাদের সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয়।