রৌমারীতে ইজারাদার সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রৌমারী সংবাদদাতা : আসন্ন ঈদুল আজহা ২০২৪ উদযাপন আইন শৃঙ্খলা পরিস্থিতি নিশ্চিতকরণসহ রৌমারী উপজেলাধীন হাট-বাজারসমুহের ইজারাদারদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১১ জুন মঙ্গলবার দুপুর ২ টায় উপজেলা পরিষদ হলরুমে সহকারি জেলা প্রশাসক সার্বিক বরমন হোসেনের উপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাজ্জাদ হোসেন অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম সেকশন কুড়িগ্রাম, আশিফ উদ্দিন মিয়া উপজেলা কমিশনার (ভুমি), মমিনুল ইসলাম সহকারি পুলিশ সুপার (সার্কেল) রৌমারী রাজিবপুর, আবু বক্কর সিদ্দিক জেলা ম্যাজিষ্ট্রেড কুড়িগ্রাম, মাহমুদা আকত্রা স্মৃতি মহিলা ভাইচ চেয়ারম্যান উপজেলা পরিষদ, আব্দুল্যা হিল জামান, অফিসার ইনচার্জ রৌমারী থানা, ইউপি চেয়ারম্যানদ্বয়, ১৭ টি হাটের, হাট-ইজাদারগণ, বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।
এখানে বক্তব্য রাখেন, আবিদ শাহ্ নেওয়াজ তুহিন এমপির প্রতিনিধি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক, মোস্তাফিজুর রহামান তারা সভাপতি উপজেলা প্রেসক্লাব, হাট-বাজার পরিচালনা কমিটির ঠিকাদার আব্দুল মোমেন,রাহুবর রহমান হাট-ইজারাদার কর্ত্তিমারী বাজারসহ অনেকেই।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, রৌমারীতে ১৭ টি হাট-বাজার রয়েছে। এর মধ্যে প্রসিদ্ধ বাজার রৌমারী ও কর্ত্তিমারী। প্রায় হাট দুটির বিরুদ্ধে নানা অভিযোগ পাওয়া যায়। এর মধ্যে হাট-বাজারে প্রসিদ্ধ স্থানে টোল আদায়ের তালিকাা চাট প্রদর্শন না করা, অতিরিক্ত টোল ও ক্রেতা বিক্রেতাদের কাছ থেকে টোল আদায়, ড্রেনেজ ব্যাবস্থা নাজুক, হাট বাজারে অবৈধভাবে জায়গা দখল করে যত্রতত্র দোকান পাট নিমার্ন এবং অবৈধভাবে ছোট ছোট হাটসেট নির্মান করা।
তিনি উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানকে ৭ দিনের মধ্যে এসব অবৈধভাবে অতিরিক্ত ও উভয় পক্ষে টোল না নেয়া, টোলা আদায়ের তালিকা টানানো চিশ্চিত করা, ড্রেনেজ ব্যবস্থার তদন্ত করে প্রতিবেদন দেয়া, হাট বাজারে অবৈধভাবে জায়গা দখল করে যত্রতত্র দোকান পাট নির্মান এবং অবৈধভাবে হাট সেট করার সঠিক তদন্তপুর্বক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।