সবাই যে যার জায়গা থেকে বন্যার্তদের সাহায্য করি : অপু বিশ্বাস

টানা ভারী বৃষ্টি ও বাঁধ খুলে দেওয়ায় ভারত থেকে নেমে আসা উজানের ঢলে দেশের ১২ জেলায় দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। এতে পানিবন্দি ও ক্ষতির মুখে পড়েছেন ৩৬ লাখ মানুষ। তৈরি হয়েছে মানবিক বিপর্যয়।

এর মধ্যে চার জেলায় আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি পেশার মানুষ। বন্যার এমন ভয়াবহ পরিস্থিতিতে চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবার ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরাও এগিয়ে এসেছে।

তারকাদের মাঝে আবার কেউ কেউ বন্যার এমন ভয়াবহ পরিস্থিতি তুলে ধরে সামাজিক মাধ্যমে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। তাদের মধ্যে একজন ঢাকাই চিত্রনায়িকা অপু বিশ্বাস। শুক্রবার বিকেলে এক ফেসবুক পোস্টে বন্যাদুর্গত এলাকার বেশ কিছু দুর্ভোগের ছবি শেয়ার করেন তিনি। তাতে চিত্রনায়িকা লেখেন, ‘আসুন আমরা সবাই মিলে যে যার যার জায়গা থেকে বন্যার্তদের সাহায্য করি। বন্যায় পানিতে অসহায় হয়ে আটকে পড়া মানুষদের কাঁধে হাত রেখে তাদের সাহস যোগাতে এবং তাদের সাহায্যার্থে সবাই এগিয়ে আসি।’

এর আগে বুধবার দিবাগত রাতে সামাজিক মাধ্যমে বন্যা আক্রান্ত একটি ডামি ছবি শেয়ার করে সৃষ্টিকর্তার সাহায্য কামনা করেন অপু বিশ্বাস। লিখেছিলেন, ‘সর্বশক্তিমান আল্লাহ, আমাদের দেশকে বন্যা থেকে রক্ষা করো।’

অপুর এ সকল পোস্ট ঘিরে তার ভক্তরাও নিজেদের উদ্বেগের কথা প্রকাশ করেন। একইসঙ্গে এমন পরিস্থিতিতে সকলে সৃষ্টিকর্তার সাহায্য প্রার্থনা করেন। পাশাপাশি একে অপরের সহযোগীতায় এগিয়ে আসার আহ্বান জানান।