সরিষাবাড়ী পৌরসভায় ২ কোটি ৪৫ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া

সরিষাবাড়ী সংবাদদাতা : জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার ২ কোটি ৪৫ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় পৌরসভার সংযোগ বিচ্ছিন্ন করেছে পিডিবি। রোববার সকালে পৌর কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার ২ কোটি ৪৫ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় পৌরসভার সংযোগ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে পিডিবি কতৃপক্ষ। গত রোববার সকালে পৌর কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
সরিষাবাড়ী পিডিবি অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় মোট ১৬ কোটি ৫০ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। এর মধ্যে সরিষাবাড়ী পৌর সভা প্রতিষ্ঠার পর থেকে ২০২১ সাল পর্যন্ত পৌরসভার কাছে পিডিবির মোট পাওনা বিল ২ কোটি ৪৫ লাখ টাকা বকেয়া রয়েছে। দীর্ঘদিনের বকেয়া বিল আদায়ের জন্য একাধিকবার পৌরসভা কতৃপক্ষকে চিঠি দিলেও কোন লাভ হয়নি। তারই ধারাবাহিকতায় পিডিবির ঊর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে রোববার সকালে পৌরসভা কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
এ বিষয়ে সরিষাবাড়ী পিডিবির নির্বাহী প্রকৌশলী মোঃ মশিউর রহমান বলেন, পৌরসভার শুরু থেকে ২০২১ সাল পর্যন্ত ২ কোটি ৪৫ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। পৌরসভা কতৃপক্ষকে বার বার নোটিশ দিলেও কোন ব্যবস্থা নেয়নি। পরবর্তীতে আমাদের ঊর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে পৌর কার্যালয়ের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
এ বিষয়ে পৌর মেয়র মনির উদ্দিন বলেন, যে বিল গুলো বকেয়া রয়েছে সেগুলো পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে ২০২১ সাল পর্যন্ত। আমি মেয়র হওয়ার আগে। আমি নির্বাচিত হয়ে মেয়রের দায়িত্ব নেয়ার পর ২০২১ সাল থেকে পৌরসভার বিদ্যুৎ বিল প্রতি মাসে নিয়মিত পরিশোধ করা হয়েছে। বকেয়া বিল গুলো পূর্ববর্তী মেয়রদের সময়ে থাকলেও সেটা এখন পৌর সভার উপর বর্তায়। তাই বাকি বিল গুলো পর্যায় ক্রমে পরিশোধ করা হবে।