সেনা বাহিনীর সহায়তায় কাজে ফিরলেন বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ থানা পুলিশ, স্বস্তিতে সাধারণ মানুষ

বকশীগঞ্জ সংবাদদাতা ; কোটা আন্দোলন ঘিরে পুলিশের সদস্যদের ব্যাপক হতাহতের ঘটনায় সারাদেশে অধস্তন পুলিশ সদস্যরা কর্মবিরতিতে যান। এর ফলে সারাদেশে যে উদ্ভূত পরিস্থিতি সৃষ্টি হয় তা নিয়ে দেশবাসীর মধ্যে নানা ধরণের শঙ্কা দেখা দেয়। টানা চার দিন কর্মবিরতির কারণে পুলিশ বিহীন দেশের বিভিন্ন স্থানে অপ্রীতিকর ঘটনাও ঘটে।
এর মধ্যে পুলিশের নিরাপত্তার বিষয়টি সবার সামনে চলে আসে। তাই নিজেদের নিরাপত্তার কথা বিবেচনা করে কর্মবিরতির ঘোষণা করেন সারাদেশের পুলিশ। কিন্তু পুলিশের প্রয়োজনীতার কথা চিন্তা করে জনগণের স্বার্থে পুলিশ সদস্যদের কাজে ফেরাতে মাঠে নামেন সেনা বাহিনী। দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখা, পুলিশি সেবা জোরদার করার লক্ষ্যে পুলিশকে সর্বাত্মক সহযোগিতার জন্য পুলিশি কার্যক্রম চালু করতে বাংলাদেশ সেনা বাহিনী তাদের পাশে দাঁড়ান।
শুক্রবার (৯ আগস্ট) সেনা বাহিনীর বকশীগঞ্জ ক্যাম্পের সহযোগিতায় পুলিশিং কাজে ফেরেন বকশীগঞ্জ থানা ও দেওয়ানগঞ্জ থানা পুলিশের সদস্যরা। সেনা বাহিনী তাদের সহযোগিতা ও তাদের পাশে দাঁড়িয়েছেন।
পুলিশের কার্যক্রম নিরবিচ্ছিন্ন করার লক্ষ্যে মাঠে কাজ করছেন সেনা সদস্যরা। সেনা বাহিনীর সহযোগিতায় পুলিশি কার্যক্রম চালু হওয়ায় স্বস্তি ফিরে এসেছে মানুষের মধ্যে। এখন থেকে পুলিশ ও সেনা বাহিনী শিক্ষার্থী ও স্কাউট সদস্যদের নিয়ে শান্তি শৃঙ্খলা স্বাভাবিক রাখতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে।
স্থানীয়রা জানান, থানা পুলিশ কর্মবিরতিতে যাওয়ায় মানুষের মধ্যে উৎকন্ঠা বেড়ে গিয়েছিল। সকল শ্রেণির মানুষ নিরাপত্তাহীনতায় ছিল। অনেক মানুষকে রাত জেগে তাদের জানমালের নিরাপত্তা দিতে হয়েছে। কিন্তু সেনা বাহিনী মাঠে নেমে পুলিশের কার্যক্রমকে গতিশীল করতে পুলিশের পাশে দাঁড়ানোই মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে।
থানা পুলিশ কাজে ফিরেই সংখ্যা লঘুদের বাড়ি ঘর ও তাদের মন্দিরের নিরাপত্তা নিশ্চিত করতে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন এবং তাদের পাশে সেনা বাহিনী ও পুলিশ আছে বলে জানান।
এর আগে চলমান পরিস্থিতি নিয়ে শুক্রবার বিকালে আইনশৃঙ্খলা বিষয়ক মতিবিনিময় সভায় বকশীগঞ্জ বাসীকে অভয় দিয়ে তাদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করার অনুরোধ করেন এবং বকশীগঞ্জে দায়িত্বরত সেনা বাহিনীর ক্যাম্প কমান্ডার মেজর মোহাম্মদ সারোয়ার মোর্শেদ । পাশাপাশি তিনি পুলিশের কার্যক্রমে সকল নাগরিককে সহযোগিতা করার আহ্বান জানান।
সেনা বাহিনীর বকশীগঞ্জ ক্যাম্প কমান্ডার মেজর মোহাম্মদ সারোয়ার মোর্শেদ জানান, পুলিশের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। জনগণের কথা চিন্তা করে পুলিশ সদস্যরা কর্মবিরতি ছেড়ে আবার কাজে নেমেছেন । তাই আমরা সবাই মিলে দেশটাকে এগিয়ে নিতে চাই।