৭ বছর পর নেমেসিসের নতুন অ্যালবাম

দেশের জনপ্রিয় ব্যান্ড নেমেসিস। ২০১৭ সালে ব্যান্ডটি সর্বশেষ ‘গণজোয়ার’ নামের একটি অ্যালবাম প্রকাশ করে। এর মাঝে কেটে যায় সাতটি বছর। অবশেষে নতুন অ্যালবাম প্রকাশের খবর সামনে আনল নেমেসিস; যেখানে থাকছে ‘ভাঙা আয়না’, ‘ঘোর’সহ ১০ টি নতুন গান।

গানগুলো মুক্তি পেয়েছে সম্প্রতিই। গত ৩ অক্টোবর প্রকাশিত হয় তাদের চতুর্থ অ্যালবামের নতুন গান ‘ভাঙা আয়না’। এর আগে গত বছর প্রকাশিত হয় একই অ্যালবামের প্রথম গান ‘ঘোর’। 

কিন্তু অ্যালবামটির নাম কী হবে এবং কবে মুক্তি পাবে তা এখনও চূড়ান্ত হয়নি। তবে নেমেসিস এর নতুন অ্যালবাম আসার খবরে বেশ উচ্ছ্বসিত ব্যান্ডটির ভক্তরা।

সম্প্রতি সামাজিক মাধ্যমে নেমেসিস এর পেজ থেকে পাওয়া যায় এ তথ্য। এ নিয়ে গণমাধ্যমে মুখ খোলেন ব্যান্ডটির ম্যানেজার রাজু আহমেদ। বললেন, ‘আমাদের প্রত্যাশা– চলতি বছর শেষের দিকে আনুষ্ঠানিকভাবে পুরো অ্যালবামটিই আমরা মুক্তি দিব। তার আগে কিছু গান শ্রোতাদের জন্য উন্মুক্ত হচ্ছে।’

জানা গেছে, নতুন অ্যালবামটির গানগুলো লিখেছেন ফ্রন্টম্যান জোহাদ। সুর-সংগীতের কৃতিত্ব পুরো ব্যান্ডের।

বাংলাদেশের অলটারনেটিভ রক ব্যান্ড নেমেসিসের যাত্রা শুরু হয় ১৯৯৯ সালে। ২০০৫ সালে নেমেসিসের প্রথম অ্যালবাম ‘অন্বেষণ’ প্রকাশিত হয়। ২০১১ সালে ‘তৃতীয় যাত্রা’ এবং ২০১৭ সালে ‘গণজোয়ার’ নামে দুটি অ্যালবাম প্রকাশ হয়। বর্তমানে নেমেসিসের সদস্য সংখ্যা পাঁচ। ভোকাল ও গিটার জোহাদ রেজা চৌধুরী, গিটার রাফসান, গিটার ইফাজ, বেজ গিটার রাতুল ও ড্রামস জেফ্রি।