রৌমারীতে ঝড়ে লন্ডভন্ড গাছপালা ভেঙ্গে যোগাযোগ বন্ধ

Exif_JPEG_420

রৌমারী সংবাদদাতা :রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ঝগড়ারচর, গবরা গ্রাম, গুটলি গ্রাম, কাউনিয়ারচর, হাজির হাটসহ কয়েকটি গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক ঝড়ে অন্তত ২৫ টি বাড়ি ঘর বিধ্বস্ত হয়েছে। গত ৩০ মে বৃহস্পতিবার দুপুর ১২ টায় এ ঝড় বয়ে যায়।
ঝড়ের তীব্রতায় ভেঙ্গে গেছে গাছ পালা, বৈদ্যুতিক খুটি, বন্ধ হয়েছে ঢাকা-টু রৌমারী রাস্তা। এঘটনায় ক্ষতিগ্রস্থ হয়েছেন অন্তত ২৫ টি পরিবার। কাজ করছেন রৌমারী ও রাজিবপুর উপজেলার ফায়ার সার্ভিস।
এলাকাবাসী জানান, ঠিক দুপুর ১২ টার দিকে কোন কিছু বুঝে উঠার আগেই তীব্র বেগে ঝড়বৃষ্টি শুরু হয়। মুর্হুতেই ঝড়ের তীব্র গতিতে লন্ডভন্ড হয়ে যায় বসতঘর। বিধ্বস্ত হয় ঘরবাড়ি, ভেঙ্গে যায় গাছপালা ও বৈদ্যুতিক ঘুটি।
ঝড়ে ক্ষতিগ্রস্ত ছক্কু মিয়া, নেহাজ উদ্দিন ও মাজম আলীসহ অনেকেই জানান, হঠাৎ করে প্রবল ঝড়ে রাস্তার গাছে বড় বড় ডাল ভেঙ্গে ঘরের উপর পড়ে ঘরবাড়ি ভেঙ্গে যায়। এতে স্কুল ছাত্র আতিকুর রহমান, বাবলু, নুরেজাসহ বেশ কয়েকজন মানুষ ও গরু, ছাগল আহত হয়েছে। এতে ঘরবাড়ি ভেঙ্গে বেশ ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।
ঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারি কমিশনার (ভুমি), ফায়ার সার্ভিস, রৌমারী থানা অফিসার ইনচার্জ, ইউপি চেয়ারম্যানসহ অনেকেই।
ক্ষতিগ্রস্থ ও গাছপালা ভেঙ্গে রাস্তার যোগাযোগ সাভাবিকে ফিরিয়ে আনতে কাজ করছেন রৌমারী ও রাজিবপুর উপজেলা ফায়ার সার্ভিস।
এবিষয়ে দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান রেজাউল করিম বলেন, হঠাৎ করে ঝড়ের তীব্রতায় ভেঙ্গে গেছে রাস্তার বড়বড় গাছপালা, বিদুৎতের খুটি ও ঘরবাড়ি।
উপজেলা উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, মুহুর্তের মধ্যে ঝড়ের তীব্রতার গতিতে গাছ পালা, বৈদ্যুতিক খুটি, ঘরবাড়ি ভেঙ্গে যাওয়ার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে যাওয়া হয়। পরে ফায়ার সার্ভিসদেরকে রাস্তা বন্ধ হয়ে যাওয়া স্থান গুলি পরিস্কার করার জন্য বলা হয়। ঘরবাড়ি ভেঙ্গে ক্ষতির পরিবারের তালিকা করার জন্য ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে।