বেনাপোলে বন্যার্তদের সাহায্যের জন্য আলোর পথে’র পক্ষ থেকে-স্যালাইন-ঔষধ উপহার

জাকির হোসেন, বেনাপোল-শার্শা প্রতিনিধিঃ-  তুমুল বৃষ্টি আর বাঁধভাঙা বন্যার তোড়ে প্লাবিত দেশের বিভিন্ন অঞ্চল। কালবিলম্ব না করে মানবতার চিরন্তন হৃদয়াবেগ নিয়ে দুর্গত মানুষের বিপদে ঝাঁপিয়ে পড়েছেন দেশের ছাত্র-জনতা। এমন মহৎ কাজকে সম্মান জানিয়ে ৯৫০ পিস ওরস্যালাইন ও প্রয়োজনীয় ঔষধ নিয়ে এগিয়ে এসেছে যশোরের বেনাপোলে এক ঝাঁক মানবিক যুবক দ্বারা গঠিত “আলোর পথে” নামে সামাজিক সংগঠনটি।

বেনাপোল পৌর বিয়ে বাড়ি শিক্ষার্থীদের হাতে ওরস্যালাইন ও প্রয়োজনীয় ঔষধ তুলে দেন আলোর পথে সামাজিক সংগঠনের সভাপতি এস এম মারুফ বিল্লাহ ও সাধারণ সম্পাদক মোঃ কুরবান গাজী।

আলোর পথে’র সাভাপতি এস এম মারুফ বিল্লাহ বলেন, ২০২২ সালে গঠিত এই সংগঠনটি ধিরে ধিরে উপজেলা ব্যাপি সামাজিক কাজে বেশ অবদান রেখে চলেছে। ইতি মধ্যে অসহায় পরিবারকে ঈদ উপহার ও নগদ অর্থ দেওয়া হয়েছে। বয়স্ক কয়েকজন ব্যক্তিকে বয়স্ক ভাতার কার্ড পেতে সহযোগীতা করা হয়েছে, অত্র এলাকায় প্রতারক নির্মূলে যথাযথ ভূমিকা রেখেছে এই সংগঠনটি। আলোর পথে সংগঠনটি দেশ ও দেশের এই এলাকার মানুষের স্বার্থে খুব দ্রুত সময়ের মধ্যে বেশ কয়েকটি কাজ হাতে নিয়েছে।

তিনি আরও বলেন, সর্বস্তরের মানুষ অতীতের মতোই একতাবদ্ধ হয়েছেন। সব মতভেদ, বিবাদ ভুলে সর্বশক্তি নিয়ে দেশের এই ভয়ানক প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় নেমেছেন। যে যেভাবে পারছেন অর্থ, খাদ্য, বস্ত্র, চিকিৎসা, উদ্ধার, আশ্রয়, দিয়ে ও শ্রম দিয়ে ত্রাণকাজে সহায়তা করছেন। এই ঐক্যই দুর্যোগ–দুর্বিপাক থেকে বিপদগ্রস্ত মানুষকে উদ্ধারের প্রধান শক্তি। আমি এই ঐক্য শক্তিকে শ্রদ্ধা জানাই। এবং বেনাপোল ছাত্র সমাজের উদ্দোগে যতোগুলো ত্রাণ পরিবহন যাবে সেগুলোতেও আলোর পথের পক্ষ থেকে উপহার শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে।