দেশের শিক্ষার মানোন্নয়নে সহায়তা করতে প্রস্তুত চার সংস্থা

মানসম্মত শিক্ষায় জাতিসংঘ ও এর বিশেষায়িত সংস্থাগুলোর সহায়তাকে স্বাগতম জানাবেন বলে জানিয়েছেন পরিকল্পনা ও শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ। জাতিসংঘসহ চার সংস্থা বাংলাদেশের শিক্ষা খাতে সহায়তা করতে প্রস্তুত বলে উপদেষ্টাকে জানানো হয়।

রোববার (০৮ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে উপদেষ্টার নিজ কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় বাংলাদেশে জাতিসংঘের অন্তবর্তীকালীন আবাসিক সমন্বয়ক এবং বাংলাদেশে ইউএনএফপির এজেন্সি প্রধান ক্রিস্টিন ব্লখুস, বাংলাদেশে ইউনেস্কোর প্রতিনিধি সুসান ভাইজ এবং বাংলাদেশে ইউনিসেফের ডেপুটি প্রতিনিধি এমা ব্রিগহাম উপস্থিত ছিলেন। 

প্রতিনিধিরা শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের উদ্যোগকে বাস্তবসম্মত বলে মনে করেন এবং তারা শিক্ষাখাতে যেকোনো ধরনের সহায়তা করতে প্রস্তুত বলে শিক্ষা উপদেষ্টাকে জানান। তারা শিক্ষাক্ষেত্রে সংস্কারের ওপর জোর দেন। বিশেষত শিক্ষানীতি ২০১০ হালনাগাদ করা দরকার বলে মতামত দেন তারা।পরিকল্পনা ও শিক্ষা উপদেষ্টা প্রতিনিধিদলকে বলেন, আমরা মানসম্মত শিক্ষার ওপর জোর দিচ্ছি। এ ব্যাপারে জাতিসংঘ এবং এর বিশেষায়িত সংস্থাসমূহের সবরকমের সহযোগিতাকে স্বাগত জানাই। শিকার গুণগত মান উন্নয়নে বর্তমান সরকার কাজ করছে।