ঈদ সিনেমায় মুখোমুখি শাহরুখ-রণবীর

বলিউডে ঈদ মানে ছিলই আগে ভাইজান সালমান খানের ছবি। এবার বদলেছে সেই ট্রেন্ড। নতুন খবর, ২০২৬ এর ঈদে মুখোমুখি হচ্ছেন দুই সুপারস্টার। এরই মধ্য দিয়ে প্রায় ১৯ বছর পর বলিউড কিং শাহরুখ খানের সামনে দাঁড়াচ্ছেন রকস্টার খ্যাত রণবীর কাপুর।পিঙ্কভিলার রিপোর্টে বলা হয়েছে, ২০২৬ সালের ঈদে মুক্তি পাবে শাহরুখের ‘ক্রাইম ড্রামা কিং’। একই তারিখে মুক্তি পেতে চলেছে বানসালির ‘লাভ অ্যান্ড ওয়ার’। রণবীরের পাশাপাশি বানসালির ছবিতে থাকছেন আলিয়া ভাট এবং ভিকি কৌশলও।

শাহরুখ-সিদ্ধার্থের মতে, ‘ক্রাইম ড্রামা কিং’-এর মতো একটি চলচ্চিত্র মুক্তির সময়টি ২০২৬ সালের ঈদই উপযুক্ত। এই মুহূর্তে শ্যুটিংয়ের টাইমলাইন বিবেচনা করে নির্মাতারা ২০২৬ সালের ঈদকেই টার্গেট করে এগোচ্ছেন।এদিকে চলচ্চিত্র নির্মাতা সঞ্জয় লীলা বানসালির প্রযোজনা সংস্থা বানশালি প্রোডাকশনও গত শুক্রবার ঘোষণা করেছে, তার পরবর্তী পরিচালিত ‘লাভ অ্যান্ড ওয়ার’ ২০২৫ সালের ক্রিসমাসের প্রাথমিক মুক্তির তারিখ থেকে পিছিয়ে দেওয়া হয়েছে এবং ২০২৬ সালের ঈদে মুক্তি পাবে।

উল্লেখ্য, সঞ্জয় লীলা বানসালির ‘সাওয়ারিয়ার’ হাত ধরে অভিষেক হয়েছিল রণবীর কাপুরের। ২০০৭ সালের দিওয়ালিতে মুক্তি পায় এই ছবি। একইদিনে রিলিজ করেছিল শাহরুখ খান অভিনীত ফারাহ খান পরিচালিত ‘ওম শান্তি ওম’। মুখোমুখি লড়াইয়ে রণবীরের মুখ থুবড়ে পড়েছিল শাহরুখ ম্যাজিকের সামনে। এবার প্রায় ১৯ বছর পর শাহরুখের থেকে প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছেন রণবীর কাপুর।