মেলান্দহে আওয়ামী লীগ নেতার মার্কেটে ত্রাণের টিন

Oplus_0

মোহাম্মদ আলী : হতদরিদ্রদের বরাদ্দকৃত সরকারের ত্রাণের টিন দিয়ে মার্কেট নির্মাণ করেছে আওয়ামী নেতা! এমন অভিযোগ এলাকাবাসী।
গতকাল মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর এমন অভিযোগ ভিত্তিতে ঘটনাস্থল উপজেলার দুরমুঠ ইউনিয়নের হাতিজা গ্রামের বঙ্গবন্ধু মোড়স্থ মেসার্স ভাই ভাই এন্টারপ্রাইজ প্রাইজের চালে সরকারের ত্রাণের টিনের অস্তিত্ব পাওয়া গেছে।
দোকানের মালিক মোঃ রিপন মিয়া জানান, মার্কেটটির মালিক আওয়ামী লীগ নেতা মোঃ জাহাঙ্গীর আলম চাঁন। গত বছর ডিসেম্বরে তিনি মার্কেটের একটি দোকান ভাড়া নিয়েছেন। তার দোকানের চালে ত্রাণের টিন আছে এটি তিনি গতকাল স্থানীয় লোকজনের কাছে শুনেছেন ও দেখেছেন। এখানে ত্রাণের টিন কিভাবে এলো তা তিনি জানেন না। তবে, চাঁন দুরমুঠ ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান জুবেরীর পার্টনার হওয়ার কারণে টিনগুলো তিনি পেয়েছেন, বলে তার বিশ্বাস। সরকারের ত্রাণের টিন নিজের মার্কেটের চালে ব্যবহার করা অন্যায় ও অপরাধ হয়েছে বলে স্বীকার করেছেন তিনি।
ওইসময় ঘটনাস্থলে উপস্থিত ছাত্র জনতা, নেতাকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, দুরমুঠ ইউপি চেয়ারম্যান জুবেরী ও জাহাঙ্গীর আলম চাঁন দুইজন ব্যবসায়ীক পার্টনার। বঙ্গবন্ধু মোড়ে তাদের জমিজমা ও দোকানপাটের ব্যবসা রয়েছে। সেইসূত্র ধরে সরকারি ত্রাণের ৬ বাণ্ডেল টিন আত্মসাৎ করতেই তারা তাদের মার্কেটে ব্যবহার করেছেন।
তবে, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি ও দুরমুঠ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম চাঁন দেশে নাথাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।
গরীবের জন্য বরাদ্দকৃত ত্রাণের টিন নেতার মার্কেটের চালে গেল কি করে? এব্যাপারে মেলান্দহ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মোঃ রাজ্জাক এর কাছে জানতে চাইলে তিনি প্রথমে টিনগুলো তাদের উপজেলার নয়, বলে পাশ কাটিয়ে যান। পরে যাবতীয় তথ্য উপাত্ত পেশ করা হলে তিনি তদন্ত করে প্রয়োজনীয় ও আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।
এব্যাপারে মেলান্দহ উপজেলা নির্বাহী অফিসার. এস এম আলমগীর বলেন, অভিযোগটি গতকাল দুরমুঠ ইউনিয়নের একজন জনপ্রতিনিধি আমাকে জানিয়েছেন। আজ আপনাদের মাধ্যমে জানলাম। খুব শিঘ্রই এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।