প্রিয়াঙ্কা হত্যার বিচারের দাবিতে নিটারে শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাকার সাভারে ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এর সাবেক শিক্ষার্থী প্রিয়াঙ্কা ইসলাম হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট এলাকায় ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, আর কত জীবন গেলে ক্ষমতাশালীদের থেকে মুক্তি পাবে সাধারণ জনতা, স্বাধীন দেশে মেয়েরা কবে কর্মক্ষেত্রে নিরাপদ থাকতে পারবে। আজ একমাস হয়ে গেল এখনো পুলিশ অপরাধীদের শনাক্ত করতে পারেনি। আমরা আমাদের বোনের হত্যার বিচার চাই। এবং অতি দ্রুত এই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানাই। 

উক্ত মানববন্ধনে নিটারের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ শাহরিয়ার সুবক্তাগীন ও বিভিন্ন বিভাগের শিক্ষকসহ প্রায় কয়েক শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রিয়াঙ্কা ইসলাম (২৫) ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্সে (নিটার) পড়াশোনা শেষে গত ৮ মাস যাবত গাজিপুরের মাস্কো গ্রুপে মো. সাইদুল ইসলাম খন্দকার সোহাগের অধীনে সহকারী মার্চেনডাইজার পদে কর্মরত ছিল। গত ১১ই সেপ্টেম্বর বিকেলে সাইদুল ইসলাম খন্দকার সোহাগ প্রিয়াঙ্কার অভিভাবকদের ফোন করে জানায় প্রিয়াঙ্কা ইসলাম অসুস্থ অবস্থায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পরে প্রিয়াঙ্কার স্বজনরা হাসপাতালের জরুরী বিভাগে গিয়ে দেখতে পান প্রিয়াঙ্কা মৃত অবস্থায় স্ট্রেচারের ওপর পরে আছে। পরে 

অভিযুক্ত সাইদুল ইসলাম খন্দকার সোহাগকে (৪২) আসামি করে রাজধানীর পল্লবী থানায় একটি মামলা দায়ের করেন প্রিয়াঙ্কার পরিবার।