ইসলামপুরে গ্রেপ্তার আতঙ্কে ঘরছাড়া আওয়ামী লীগের নেতাকর্মীরা

ইসলামপুর প্রতিনিধি : ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের জামালপুরের ইসলামপুর আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীরা আত্মগোপনে চলে যান। এর কিছুদিন পর আত্মবিশ্বাসী নেতাকর্মীরা প্রকাশ্যে আসতে শুরু করলেও এখন গ্রেপ্তার আতঙ্কে ঘড়ছাড়া প্রায় সব পর্যায়ের নেতাকর্মীরা।
ইসলামপুর থানা সুত্রে জানাগেছে, ৬ই আগস্টে থানায় ৩১জন আসামী আরও ৭০/৮০জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের হয়েছে। সেই মামলার ২রা অক্টোবরে অজ্ঞাত হিসেবে সাবেক ছাত্রলীগ সভাপতি সহ ২ নেতাকর্মীদের গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। এই খবর জানাজানি হওয়ার পর থেকেই প্রকাশ্য আসা নেতাকর্মীরা গ্রেপ্তার আতঙ্কে গা ঢাকা দিয়েছেন।
এ পর্যন্ত সাবেক ধর্মমন্ত্রী ফরিদুল হক খানের চাচাতো শ্যালক উপজেলা আওয়ামী লীগ কর্মী মো. আবদুল আলীম খান (রাজিব) ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রকিব চৌধুরী ২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বর্তমানে তারা কারাগাগারে আছেন। এসব বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের বক্তব্য জানতে যোগাযোগ করা হলেও কাউকে পাওয়া যায়নি।
ইসলামপুর থানার অফিসার ইনচার্জ মোঃ সাইফুল্লাহ স্ইাফ বলেন, অধ্যবদি পর্যন্ত ২জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।