জামালপুর ২৫০শয্যা জেনারেল হাসপাতালে বিদ্যুৎ সমস্যায় চিকিৎসা সেবা: ৫শিশুর মৃত্যু

Oplus_131072

নিজস্ব প্রতিনিধি : ২৫০শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সর্বরাহ না থাকায় গত ৩ দিনে শিশু ওয়ার্ডে ৫শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে। জামালপুর২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সর্বরাহ না থাকায় শিশু ওয়ার্ডসহ চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন ওয়ার্ডে ভর্তি থাকা রোগী,স্টাফ ও চিকিৎসকরা।
বুধবার হাসপাতালটিতে সরেজমিনে অবস্থান করে জানা গেছে, শিশু ওয়ার্ডে ২৪টি বেডের ধারণক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তি রয়েছে ১৯৫ জন। ভর্তিকৃত রোগীর এমন পরিস্থিতিতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ না পেয়ে হাতপাখা ঘুরিয়ে শিশুদের বাতাস দেওয়া হচ্ছে। জানা যায়, গত ৪ অক্টোবরে হাসপাতালের ২টি ট্রান্সফরমার থেকে ১টি বিকট আওয়াজ হয়ে পুড়ে যায় ট্রান্সফরমার। তখন থেকেই বিদুৎ বিহীন হয়ে পড়েছে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালটি। এর পর হতে সারাদিনে ২৪ ঘন্টায় তিন থেকে চার ঘন্টা বিদুৎ থাকছে বলে অভিযোগ করেন রোগীরা। সরকারী এই হাসপাতলটিতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সর্বরাহ না থাকায় গত তিন দিনে শিশু ওয়ার্ডে ৫শিশুর মৃত্যু হয়েছে। রোগী ও স্বজনরা হাসপাতালে থাকতে না পেয়ে পলায়নসহ ছুটি নিয়ে হাসপাতাল ত্যাগ করছেন।
এমতাবস্থায় শিশু ওয়ার্ডে ভুক্তভোগীরা সরকারের সংশ্লিষ্ট বিভাগের নিকট হাসপাতালটি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সর্বরাহের দাবি জানিয়েছেন। বিদ্যুৎ সমস্যা কথা স্বীকার করে হাসপাতালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সর্বরাহের প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়ার কথা জানিয়েছেন ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা:মুহা: মাহফুজুর রহমান তবে তিনি শিশু মৃত্যু ঘটনা বিষয়টি পাশ কাটিয়ে যান এবং বলেন প্রতিদিনই শিশুসহ অনেকেই মারা যায়।