হাসানুল হক ইনুর চিকিৎসা নিশ্চিত করার দাবি জাসদের

কারাবন্দি জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর অসুস্থতার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছে দলটি। একই সঙ্গে অবিলম্বে তাকে বিএসএমএমইউ বা জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে উপযুক্ত স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার দাবি জানিয়েছে জাসদের কেন্দ্রীয় কমিটি।

জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটি গতকাল এক বিবৃতিতে এ দাবি জানায়।

বিবৃতিতে বলা হয়, ৫ আগস্টের রাজনৈতিক পট পরিবর্তনের পর হাসানুল হক ইনুর বিরুদ্ধে কোনো ধরনের প্রাথমিক তদন্ত ছাড়াই একের পর এক ঢালাও মামলা দায়ের কর হচ্ছে। ইতোমধ্যে তার বিরুদ্ধে প্রায় দুই ডজন মামলা দায়ের করা হয়েছে। গত ২৬ আগস্ট তাকে গ্রেপ্তার করার পর আদালতের আইনি মঞ্জুরি সাপেক্ষে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে ২৬ আগস্ট থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ১৬দিন দিনের জন্য রিমান্ডে রাখা হয়েছিল। এরপর তাকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। কিন্তু বিভিন্ন  মামলায় শোন এরেস্ট দেখানোর জন্য কয়েকদিন পরপরই তাকে আদালতে হাজির করা হচ্ছে। কারাগার থেকে আদালতে পাঠানো বা আদালতে আনার খবর জেল কর্তৃপক্ষ বা আদালত পুলিশের পক্ষ থেকে তার আইনজীবী প্যানেল বা তার পরিবারকে জানানো হয় না।

বিবৃতিতে আরও বলা হয়, গত ৭ অক্টোবর তার আইনজীবী প্যানেল ও পরিবারের অজ্ঞাতেই একটি ঢালাও মামলায় আদালতে আনার সময় সময় হাসানুল হক ইনু গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তার এই অসুস্থতার খবরও তার আইনজীবী প্যানেল বা তার পরিবারকে জানানো হয়নি। হাসানুল হক ইনু দীর্ঘদিন ধরে দেশে ও বিদেশে হৃদরোগ বিশেষজ্ঞদের অধীনে নিয়মিত মেডিকেল মনিটরিং ও চিকিৎসা ব্যবস্থাপনার মধ্যে আছেন। হাসানুল হক ইনু কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন। এ অবস্থায় হাসানুল হক ইনুর বিশেষজ্ঞ চিকিৎসকদের অধীনে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা প্রয়োজন।