তাইজুলকে যথেষ্ট গুরুত্ব ও সম্মান দেওয়া হয় না : তামিম

লাল বলে দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তাইজুল ইসলাম। এই সংস্করণে আজ স্পর্শ করেছেন দুইশ উইকেটের মাইলফলক। তবে বাকি দুই সংস্করণে দলে নিয়মিত এই বাঁহাতি স্পিনার। যে কারণে ক্যারিয়ারে কখনোই খুব বেশি লাইম লাইট পাননি তিনি। তাইজুলকে আরো বেশি গুরুত্ব দেওয়া উচিত বলে মনে করেন তামিম ইকবাল।

তাইজুলের ২০০ উইকেটের মাইলফলকে অভিনন্দন জানিয়েছেন তামিম। সামাজিক যোগাযোগমাধ্যমে সাবেক এই অধিনায়ক লিখেছেন, ‘অভিনন্দন তাইজুল ইসলাম। ২০০ টেস্ট উইকেট মানে বাংলাদেশের বাস্তবতায় দারুণ এক অর্জন। ৪৮ টেস্ট খেলে ২০০ উইকেট নেওয়া মানে আরও বড় অর্জন।’

‘দুর্ভাগ্যজনকভাবে, বাংলাদেশের ক্রিকেটে যথেষ্ট গুরুত্ব ও প্রাপ্য সম্মান সে সবসময় পায় না। ধারাবাহিকভাবে পারফর্ম করেও নায়কের মর্যাদা সেভাবে অনেক সময় পায় না। তবু নিজের কাজটুকু করে গেছে, দিনের পর দিন, বছরের পর বছর।’-আরো যোগ করেন তিনি।

বাংলাদেশ তো বটেই বিশ্ব ক্রিকেটেও বাঁহাতি স্পিনারদের মধ্যে অন্যতম সেরা তাইজুল বলে মনে করেন তামিম। এ নিয়ে তিনি লিখেন, ‘আমাদের দুর্ভাগ্য, বিশ্ব ক্রিকেটেও যথেষ্ট আলোচনা তাকে নিয়ে হয় না। অথচ অনেক গ্রেট বোলারের চেয়েও কম টেস্ট খেলে ২০০ উইকেট হয়ে গেল তার। বড় কোনো দলের ক্রিকেটার হলে হয়তো তাকে নিয়ে আলোচনা আরও বেশি হতো।’

‘তার পরিসংখ্যান বলে, গত ১০ বছরে বিশ্ব ক্রিকেটের সেরা স্পিনারদের একজন সে। তার পারফরম্যান্স, একাগ্রতা ও নিবেদন বলে, বাংলাদেশ ক্রিকেটের জন্য সে অমূল্য এক সম্পদ। 
আবারও অভিনন্দন তাইজুল। পথের এখনো অনেক বাকি।’-যোগ করেন তিনি।