Monday, May 6, 2024
Homeজামালপুরজামালপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

জামালপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও বৃষ্টি প্রার্থনায় জামালপুরের সরিষাবাড়ী ও বকশিগঞ্জ উপজেলায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় পৌর এলাকার মহিলা কলেজ সংলগ্ন বাইতুল ফালাহ জামে মসজিদ ঈদগাহ ময়দানে এ নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা ও বৃষ্টি প্রার্থনায় বিশেষ দোয়া পরিচালনা করেন বাইতুল ফালাহ জামে মসজিদের খতিব মাওলানা হাসান উজ্জামান। এ সময় বৃষ্টির জন্য কান্নায় ভেঙে পড়েন নামাজে আসা মুসল্লিরা।

নামাজে অংশ নেওয়া মুসল্লি আরিফুল হক বলেন, ‘তাপপ্রবাহ থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহর কাছে প্রশান্তির বৃষ্টি প্রার্থনা করে আমরা এই নামাজ আদায় করেছি।’ 

এ ব্যাপারে ইমাম বলেন, ‘মানুষ যখন পাপ কাজ করতে করতে সর্বোচ্চ পর্যায়ে চলে যায় তখনই আল্লাহর পক্ষ থেকে শাস্তি চলে আসে। মানুষ পশুপাখি অনাবৃষ্টি ও অতি খরায় ভুগছে। এ অবস্থা থেকে রক্ষা ও বৃষ্টি প্রার্থনায় মহান আল্লাহর কাছে কান্নাকাটি করে আমরা এ বিশেষ নামাজ আদায় করলাম।’

অপরদিকে বৃষ্টি প্রার্থনায় সকালে বকশিগঞ্জ পৌর শহরের খায়ের উদ্দিন মাদ্রাসা মাঠে ও সরিষাবাড়ি উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া এলাকায় এ নামাজ অনুষ্ঠিত হয়। তীব্র গরমে সূর্যের তাপ উপেক্ষা করে জামায়াতে কয়েক শতাধিক মুসল্লিরা নামাজে অংশ নেন।

Most Popular

Recent Comments