Sunday, May 19, 2024
Homeরাজনীতিবিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনদিনও ছিল না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি করেছে ভ্যাবলা মার্কা নির্বাচন। ১৫ ফেব্রুয়ারির নির্বাচন, প্রহসনের নির্বাচন, এক কোটি ২৩ লাখ ভুয়া ভোটার— এগুলো তো বিএনপির।

সোমবার (৬ মে) বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে শিকলমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৯ সালে তিনি নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন। আলাদা তাদের অ্যাডমিনিস্ট্রেটিভ পাওয়ার, আলাদা তাদের ফিন্যান্সিয়াল পাওয়ার এবং এই নির্বাচন কমিশনকে পার্লামেন্টে আইন করে স্বাধীন সত্তা করে দিয়েছেন। এরপরেও ৮৬টার মতো সংশোধনী আনা হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি এখনো বলছি উই আর নট পারফেক্ট। বিশ্বে একটা দেশ দেখান যে দেশের গণতন্ত্র পারফেক্ট। নির্বাচন পুরোপুরি পারফেক্ট। এটা কেউ দাবি করতে পারবে না। আমরাও পারফেক্ট এটা দাবি করি না। গণতন্ত্রকে ম্যাচুরিটি দেওয়ার জন্য আমাদের আপ্রাণ চেষ্টা চলছে।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমাদের যারাই আইন ভঙ্গ করবে সময়মতো কোনো না কোনোভাবে শাস্তি তাদের পেতেই হবে।

ব্রিফিংয়ে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে সভাপতি মণ্ডলীর সদস্যদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়।

Most Popular

Recent Comments