Tuesday, May 21, 2024
Homeঅর্থনীতিবিজিএপিএমইএর নির্বাচনে ঐক্য পরিষদের ২৩ দফা ইশতেহার ঘোষণা

বিজিএপিএমইএর নির্বাচনে ঐক্য পরিষদের ২৩ দফা ইশতেহার ঘোষণা

বাংলাদেশ গার্মেন্টস অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) দ্বিবার্ষিক নির্বাচনে অংশগ্রহণকারী ঐক্য পরিষদ তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে।

প্রায় ৩৩ বছরে প্রথমবারের মতো অনুষ্ঠাতব্য নির্বাচনকে সামনে রেখে গার্মেন্ট অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং খাতকে স্মার্ট ও গতিশীল করতে ২৩ দফা প্রতিশ্রুতি দিয়েছেন ঐক্য পরিষদ প্যানেল লিডার ও আদজি ট্রিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহরিয়ার।

২৯ এপ্রিল রাতে রাজধানীর হোটেল রেডিসন ব্লু তে অনুষ্ঠিত ঐক্য পরিষদের ‘প্রার্থী পরিচিতি’ অনুষ্ঠানে শাহরিয়ার বলেন, তার প্যানেলকে নির্বাচিত করলে গার্মেন্টস অ্যাকসেসরিজ ও প্যাকেজিং খাতের উন্নয়নে আগামী দুই বছর নিজেকে শত ভাগ নিয়োজিত রাখবেন।

ঐক্য পরিষদের ইশতেহার প্রতিশ্রুতির মধ্যে আছে— তৈরি পোশাকের ন্যায় বিজিএপিএমইএর মাধ্যমে এই শিল্পের আমদানি প্রাপ্যতা (ইউপি) ইস্যু ও এর মেয়াদ ১ বছর থেকে ৩ বছরে উন্নীত করার ব্যবস্থা করানো, স্মার্ট এসওপির মাধ্যমে সদস্যদের সেবা দেওয়া ও একটি সেবা সেল গঠন করা।

এ ছাড়া রফতানি মূল্য আদায় সেল গঠন করে বকেয়া আদায়ে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ব্যবস্থা নেওয়া, পূর্বাচলে বিজিএপিএমইএর জন্য বরাদ্দকৃত ৩ বিঘা জমির রেজিস্ট্রেশন ও বিজিএপিএমইএর ইনস্টিটিউট অব প্যাকেজিং (বিপা) স্থাপনে কার্যক্রম শুরু করা।

এ ছাড়া বাংলাদেশ ব্যাংক, বাণিজ্য মন্ত্রণালয়ের সাথে সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে শিল্পের বিভিন্ন সমস্যার সমাধান ও বিজিএমইএ, বিকেএমইএসহ এই শিল্পের সাথে জড়িত অন্যান্য বাণিজ্য সংগঠনগুলোর সাথে আগের মতো সম্পর্ক স্থাপন করে, তা নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঐক্য পরিষদ প্যানেল লিডার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও বিজিএমইএর সাবেক সভাপতি মো. সিদ্দিকুর রহমান।  ভোটারদের এই নির্বাচনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব বেছে নিতে অনুরোধ করে শাহরিয়ারের প্যানেলের জন্য শুভ কামনা জানান তিনি। 

সংগঠনকে গতিশীল করতে পূর্ণ প্যানেল নির্বাচিত করার অনুরোধ করেন সিদ্দিকুর রহমান।  

অনুষ্ঠানে বিজিএমইএর সভাপতি এসএম মান্নান কচি বলেন, আগামীদিনে  বিজিএপিএমইএ’র নতুন নেতৃত্বকে সাথে নিয়ে তারা তৈরি পোশাক খাতের উন্নয়নে এক সাথে কাজ করতে চান।

অনুষ্ঠানে নিপা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য  খসরু চৌধুরী ঐক্য পরিষদের ২১ জন প্রার্থীকে সবার সাথে পরিচয় করিয়ে দেন। 

বিজিএপিএমইএ’র সাবেক সভাপতি সফিউল্লাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, শাহরিয়ারের সাথে ব্যক্তিগতভাবে আমার অনেক দিনের পরিচয়। উনি একজন দক্ষ, সৎ ও যোগ্য শিল্প উদ্যোক্তা।

তিনি সদস্যদের কাছে তার জন্য ভোট চান এবং তার সংসদীয় এলাকায় অবস্থিত প্রতিটি কারখানা মালিকের কাছে তার নেতৃত্বের প্রতি সমর্থন চাইবেন বলে জানান।

গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব নির্ধারণ হলে সংগঠনের প্রতি দায়বদ্ধতা বাড়ে। 

গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত নেতৃত্বকে সহযোগিতা করার জন্য সরকারের প্রতি অনুরোধ করে তিনিও শাহরিয়ারের প্যানেলকে ভোট দিতে অনুরোধ করেন।  

বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, শাহরিয়ার একজন প্রতিভাবান উদ্যোক্তা এবং গার্মেন্ট অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং সেক্টর ও সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে তার গভীর জ্ঞান রয়েছে। গার্মেন্টস অ্যাকসেসরিজ সেক্টর আরএমজি রপ্তানিতে মুখ্য ভূমিকা পালন করে এবং আমাদের পণ্য সরবরাহের সময় কমাতে সাহায্য করছে। তিনি ইতোমধ্যে একজন দক্ষ এবং গতিশীল ব্যক্তি হিসেবে আমাদের কাছে প্রমাণিত হয়েছেন।

পোশাক খাতের সাথে সক্রিয়ভাবে কাজ করতে প্রয়োজনীয় সহায়তা প্রদান করার প্রতিশ্রুতি দেন মোহাম্মদ হাতেম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিকেএমই’র সহ-সভাপতি ফজলে শামীম এহসান, বিজিএমইএ’র পরিচালক আবরার হোসেন সায়েম, মন্ডল গ্রুপের পরিচালক আসাদুর রহমান সিকদার ও বিজিএপিএমইএর সাবেক সভাপতি আব্দুল কাদের খান ।

গত ১৩ ফেব্রুয়ারি বিজিএপিএমইএ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুসারে ২০২৪-২৬ মেয়াদের জন্য আগামী ১১ মে ঢাকা ও চট্টগ্রামে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন বোর্ডের নেতৃত্বে রয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-৫) ড. মো. রাজ্জাকুল ইসলাম, বিপিএএ। বোর্ডের অন্য সদস্যরা হলেন— আশরাফুর রহমান, উপসচিব (বাজেট) এবং বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (রপ্তানি শাখা) তানিয়া ইসলাম।

Most Popular

Recent Comments