Sunday, May 19, 2024
Homeজামালপুরযাত্রাশুরু করল জামালপুরস্থ দেওয়ানগঞ্জ সমিতি

যাত্রাশুরু করল জামালপুরস্থ দেওয়ানগঞ্জ সমিতি

মোহাম্মদ আলী : ঐক্য, ভ্রাতৃত্ববোধ ও সেবার লক্ষ্য নিয়ে স্বাধীনতার ৫৩ বছর পর প্রথম বারের মতো জামালপুর শহরে যাত্রাশুরু করল “জামালপুরস্থ দেওয়ানগঞ্জ সমিতি”।
রোববার, একটি রেস্টুরেন্টে জামালপুর শহরে বসবাসরত দেওয়ানগঞ্জের বিভিন্ন এলাকার শিক্ষক, ডাক্তার, ইঞ্জিয়ার, ব্যাংকার, আইনজীবি, ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তা/কর্মচারী এবং অন্যান্য পেশাজীবি সমন্বয়ে একটি প্রতিনিধি দল বিশিষ্ট ব্যবসায়ী আশরাফুল ইসলাম বুলবুলকে সভাপতি ও মাহবুবুর রহমান জিলানীকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি ত্রিবার্ষিক কমিটি গঠন করেছেন।
জানা যায়, যুগ যুগ ধরে শিক্ষা, ব্যাবসা, চাকুরি ও নানা পেশাগত কারণে দেওয়ানগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার বহু মানুষ জামালপুর শহরের বিভিন্ন পাড়া মহল্লায় বসবাস করে আসছেন। কিন্তু, আজবধি জামালপুর শহরের তাদের কোনো সংগঠন বা সমিতি গড়ে উঠেনি। এই বিষয়টি মাথায় নিয়ে বর্তমান সময়ের তরুণ উদ্যোক্তা ও উদীয়মান ব্যবসায়ীরা একটি সমিতি গঠনের চেষ্টা করে আসছিল। দীর্ঘ সময় পর, বহু চড়াই-উৎরাই এবং জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তাদের সেচেষ্টা আলোর মুখ দেখল। আত্মপ্রকাশ ঘটল “জামালপুরস্থ দেওয়ানগঞ্জ সমিতি।
এর আগে গত ১৯ এপ্রিল এ সমিতির এক মিটির আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল। সে কমিটির মেয়াদান্তে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠিত হলো।
নবগঠিত কমিটির সহ-সভাপতি. ইকরামুল ইসলাম লিটন বলেন, আমরা দীর্ঘদিন যাবত দেওয়ানগঞ্জ উপজেলা থেকে এসে জামালপুর শহরের বিভিন্ন জায়গায় বসবাস করছি। অথচ আমরা একে-অপরকে চিনি না, জানি না। পরিচয় ও যোগাযোগ না থাকায় বিপদেআপদে কেউ কাউকে পাশে পাইনা। জামালপুর শহরে অন্যান্য প্রায় সব উপজেলার সমিতি থাকলেও আমাদের ( দেওয়ানগঞ্জ উপজেলার) কোনো সমিতি ছিল না। অথচ ঐক্য, নিরাপত্তা ও সহমর্মিতার প্রয়োজনে আমাদেরও একটি সংগঠন বা সমিতি থাকা জরুরি ছিল। কিন্তু, বিগত দিনে কেউ এর উদ্যোগ নেননি বা প্রয়োজন মনে করেননি। বর্তমানে প্রত্যেকে প্রত্যেকের প্রয়োজনে এসমিতি গঠন করা অপরিহার্য হয়ে পড়েছিল।
সাধারণ সম্পাদক. মাহবুবুর রহমান জিলানী বলেছেন দেওয়ানগঞ্জবাসীর জন্য “জামালপুরস্থ দেওয়ানগঞ্জ সমিতি গঠন সময়ের দাবিতে পরিণত হয়েছিল। তাই, তিনি জামালপুরে বসবাসরত দেওয়ানগঞ্জবাসী সকলকে মান অভিমান ভুলে এক ছাতার তলে আসার জন্য আহবান জানিয়েছেন।
“জামালপুরস্থ দেওয়ানগঞ্জ সমিতির নবগঠিত কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী, মোঃ আশরাফুল ইসলাম বুলবুল বলেন, এটি একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনটি মূলতঃ ঐক্য সংহতি ও সেবার মানসিকতা নিয়ে গঠিত হয়েছে। এর মাধ্যমে আমরা জামালপুরে বসবাসরত দেওয়ানগঞ্জবাসীর বিপদেআপদে, আচার অনুষ্ঠানে ও বিভিন্ন প্রয়োজনে একে-অপরকে পাশে পাব এবং পাশে দাঁড়াতে পারব। সেলক্ষ্যে আজ এই মুহূর্ত থেকে আমরা কেউ আর কারও থেকে আলাদা নই। প্রত্যেকে আমরা প্রত্যেকের তরে। ইতোমধ্যে আমরা এ লক্ষ্যে কাজ শুরু করেছি। আগামী দিনে “জামালপুরস্থ দেওয়ানগঞ্জ সমিতির আলো জগৎজুড়ে ছড়িয়ে যাবে, ইনশাআল্লাহ!

Most Popular

Recent Comments