ঢাকা   রবিবার ২৩ ফেব্রুয়ারী ২০২০ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  প্রয়োজনীয় কারিগরি ও পেশাগত জ্ঞান অর্জন করুন : সেনাসদস্যদের রাষ্ট্রপতি (জাতীয়)        ভারত থেকে জ্বালানি তেল আমদানিতে আগামী মাসেই পাইপলাইন নির্মাণ শুরু (জাতীয়)        নৌপরিবহন মন্ত্রণালয়ের অর্ধশত প্রকল্প বাস্তবায়নে লক্ষ্যমাত্রার অর্জন নিয়ে শঙ্কায় বরাদ্দ কমছে (জাতীয়)        নাঈমের হাত ধরে এগিয়ে বাংলাদেশ (খেলাধুলা)        আত্মবিশ্বাসের সাথে ভারতের অপেক্ষায় বাংলাদেশ (খেলাধুলা)        পেলের মূর্তি উন্মোচন ব্রাজিলে (খেলাধুলা)        বড় জয়ে লিগ শুরু করলেন বসুন্ধরা কিংসের মেয়েরা (খেলাধুলা)        ২৯ দেশে ছড়িয়েছে করোনাভাইরাস, মৃত্যু বেড়ে ২৩৬০ (আন্তর্জাতিক)        ৪৬ হাজার বছর আগের হর্নড লার্ক পাখির মৃতদেহ! (আন্তর্জাতিক)        এনআরসি-সিএএ নিয়ে মোদির সঙ্গে কথা বলবেন ট্রাম্প (আন্তর্জাতিক)      

জামালপুরে রক্তের বন্ধনের ৯ম প্রতিষ্ঠাবর্ষিকী উদযাপিত

Logo Missing
প্রকাশিত: 02:11:14 am, 2020-01-29 |  দেখা হয়েছে: 11 বার।

নিজস্ব সংবাদদাতা:

বিগত নয় বছরে দশ হাজার ব্যাগের অধিক বিনামূল্যে ও স্বেচ্ছায় রক্তদান করেছে জামালপুরের স্বেচ্ছাসেবী রক্তদান সংগঠন রক্তের বন্ধন। সরকারি আশেক মাহমুদ কলেজের একঝাক উদ্যমী তরুন নয় বছর আগে গঠন করে স্বেচ্ছাসেবী সংগঠন রক্তের বন্ধন। গুটিগুটি পায়ে সংগঠনটি নানান চরাই-উৎরাই, বাধা-বিপত্তি পেরিয়ে নয়টি বছর পার করেছে। জামালপুরে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে এই স্বেচ্ছাসেবী সংগঠন রক্তের বন্ধনের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের বকুলতলা চত্বর হতে একটি বর্ণাঢ্য শোভযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও রক্তের বন্ধনের সদস্যরা অংশগ্রহন করেন। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সরকারি আশেক মাহমুদ কলেজ মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংগঠনের সভাপতি আসমাউল আসিফের সভপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ ও রক্তের বন্ধনের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। এছাড়াও সংগঠনের প্রধান উপদেষ্টা ও সরকারি আশেক মাহমুদ কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক হরুন-অর-রশিদ, ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম শফিকুজ্জান, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এমএ জলিল, কবি ও সাংবাদিক সাযযাদ আনসারী, উপদেষ্টা ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, জামালপুর জেলা প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনোস্টিক সেন্টার মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: আশরাফুল ইসলাম বুলবুল, রক্তের বন্ধনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী তানভীর আহমেদ হীরা।

আলোচনা সভা শেষে রক্তদাতাদের মাঝে সম্মাননা ও সনদ বিতরণ করেন অতিথিবৃন্দ। সংগঠনের জন্য বিশেষ অবদান রাখায় দুইজনকে সম্মাননা স্মারক, তিনজনকে সেরা রক্তদাতার পদক, জরুরী মুমূর্ষু সময়ে রক্তদান করায় একজনকে ডোনার অফ দ্যা ইয়ার পদক ও একজনকে শ্রেষ্ঠ সংগঠকের পদক প্রদান করা হয়। এছাড়াও অতিথিবৃন্দ ও রক্তদাতাদের মাঝে সম্মাননা সনদ প্রদান করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুইজন সেচ্ছায় রক্তদান করেন। পরে জামালপুর জেনারেল হাসপাতালের শতাধিক রোগীর মাঝে সংগঠনের পক্ষ হতে শুকনা খাবার বিতরণ করা হয়।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!