Thursday, July 18, 2024
Homeআন্তর্জাতিকআফগানিস্তানে ট্যাংকারের সঙ্গে বাসের সংঘর্ষ, নিহত অন্তত ২১

আফগানিস্তানে ট্যাংকারের সঙ্গে বাসের সংঘর্ষ, নিহত অন্তত ২১

আফগানিস্তানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৩৮ জন। দেশটির দক্ষিণাঞ্চলে ট্যাংকারের সঙ্গে বাসের সংঘর্ষে হতাহতের এই ঘটনা ঘটে।

রোববার (১৭ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের গেরাশক জেলায় একটি তেল ট্যাংকারের সাথে বাসের সংঘর্ষে অন্তত ২১ জন নিহত এবং আরও ৩৮ জন আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

হেলমান্দের প্রাদেশিক সরকারের তথ্য বিভাগের প্রধান শের মোহাম্মদ ওয়াহদাত বলেছেন, কান্দাহার-হেরাত মহাসড়কে একটি মোটরসাইকেল, একটি জ্বালানিবাহী ট্রাক এবং হেরাত শহর থেকে রাজধানী কাবুলের দিকে যাত্রা করা একটি বাসের মধ্যে এই দুর্ঘটনা ঘটে।

আল জাজিরা বলছে, মোটরসাইকেলের সাথে সংঘর্ষের পর বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহার থেকে হেরাতের দিকে বিপরীত দিকে যাওয়া একটি তেলের ট্যাংকারের সাথে ধাক্কা মারেন। এতে আগুনের সূত্রপাত হয়।

প্রাদেশিক তথ্য বিভাগ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেওয়া এক পোস্টে বলেছে, ‘রোববার সকালে একটি ট্যাংকার, একটি মোটরসাইকেল এবং একটি যাত্রীবাহী বাসের মধ্যে সংঘর্ষের ফলে ২১ জন নিহত এবং আরও ৩৮ জন আহত হয়েছেন।’

হেলমান্দের ট্রাফিক কর্মকর্তা কাদরতুল্লাহ বলেছেন, দুর্ঘটনার তদন্ত চলছে। হেলমান্দ পুলিশ প্রধানের মুখপাত্র হজতুল্লাহ হাক্কানি বলেছেন, আহত ৩৮ জনের মধ্যে ১১ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আল জাজিরা বলছে, আফগানিস্তানে সড়ক দুর্ঘটনা বেশ সাধারণ। প্রধানত রাস্তার খারাপ অবস্থা এবং চালকের অসতর্কতার কারণে এসব দুর্ঘটনা ঘটে থাকে।

এছাড়া দেশের নিচু রাস্তা এবং ট্র্যাফিক সাইনের অভাবের কারণেও দেশটিতে সড়ক দুর্ঘটনা ঘটে থাকে।

Most Popular

Recent Comments