Tuesday, June 25, 2024
Homeআন্তর্জাতিককেন বিলম্ব বিশ্বকাপের দল ঘোষণায়, জানালেন প্রধান নির্বাচক

কেন বিলম্ব বিশ্বকাপের দল ঘোষণায়, জানালেন প্রধান নির্বাচক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলের লাল-সবুজ জার্সি গায়ে কোন ১৫ জন মাঠে নামবেন? তাদের আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণার কথা ছিল সোমবার।  তবে সেটি ঘোষণা করা হবে মঙ্গলবার।  

দল ঘোষণায় কেন দেরি হচ্ছে এর কারণও জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃপক্ষ।  

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন, পেসার তাসকিন আহমেদের জন্যই মূলত অপেক্ষা করছে টিম ম্যানেজমেন্ট।  সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন তিনি।  

ফের পেছাল বিশ্বকাপের দল ঘোষণা

প্রধান নির্বাচক জানান, তাসকিনের এমআরআই করানো হয়েছে। সেই রিপোর্টটা হাতে পেলেই ডাক্তাররা তার ব্যাপারে ঘোষণা দেবেন। 

তিনি আরও জানান, ঠিক সাইড স্ট্রেইন নয়।  যে ম্যাচে বাংলাদেশ ৫ রানে জিতেছে, সেই ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে তাসকিন কোমরের ডান অংশে ব্যথা পেয়েছেন। সেই ডান পাঁজরের আশপাশের একটা নরম হাড়ে খানিক আঁচড় লেগেছে। সেটাই তাকে ভোগাচ্ছে।

এদিকে তাসকিনের এমআরআই রিপোর্ট পেলেই বিশ্বের বিভিন্ন দেশের বড় বড় অর্থোপেডিক বিশেষজ্ঞদের মতামত নেবে বিসিবি। 

চিকিৎসকদের পরামর্শ অনুয়ায়ী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

বোর্ডের উচ্চপর্যায়ের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, যদি চিকিৎসকরা নিশ্চিত করেন যে, তাসকিন বিশ্বকাপের আগে ইনজুরিমুক্ত হয়ে মাঠে নামতে পারবেন, পুরো শক্তি ও রানআপে বোলিং করতে পারবেন, তাহলে তাকে দলে নেওয়া হবে। সে ক্ষেত্রে স্ট্যান্ডবাই হিসেবে এক বা একাধিক পেসার নিয়ে যাওয়া হবে যুক্তরাষ্ট্রে।

আর যদি চিকিৎসকরা জানান, নাহ! তাসকিনের পক্ষে বিশ্বকাপের আগে আর বল হাতে মাঠে নামা সম্ভব হবে না, তাহলে তাকে বাদ দিয়েই স্কোয়াড ঘোষণা করা হবে। 

তখন মোস্তাফিজ, শরিফুলের সঙ্গে তানজিম সাকিব ও সাইফউদ্দিন দুজনকেই দলে রাখা হবে।

সোমবার পুরো দিনটি তাই তাসকিন ইস্যুতেই রেখেছে বিসিবি এবং সংশ্লিষ্ট সূত্রে নিশ্চিত হওয়া গেছে, সোমবার রাতের মধ্যেই বিভিন্ন বিশেষজ্ঞের মতামত নিয়ে তাসকিনের ব্যাপারটা ফয়সালা করা হবে। 

এরপর মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

Most Popular

Recent Comments