Tuesday, June 25, 2024
Homeজামালপুরজামালপুরে বেসরকারি হাসপাতালকে জরিমানা, অপারেশন থিয়েটার ও প্যাথলজি সীলগালা

জামালপুরে বেসরকারি হাসপাতালকে জরিমানা, অপারেশন থিয়েটার ও প্যাথলজি সীলগালা

আসমাউল আসিফ : জামালপুরে চিকিৎসা অবহেলা ও লাইসেন্স নবায়ন না থাকায় একটি বেসরকারি হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অপরারেশন থিয়েটার ও প্যাথলজি সীলগালা করা হয়েছে। সোমবার দুপুরে শহরের শহীদ হারুণ সড়কের মানব সেবা হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা অবহেলার কারণে পরবর্তীতে এক রোগীর মৃত্যুর অভিযোগে অভিযান পরিচালনা করে জেলা স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
জানা গেছে, গত ২৬ মার্চ মেলান্দহ উপজেলার বাদুলিপাড়া গ্রামের শহিদুল ইসলাম(৬০) নামে এক রোগী পিত্ত্ব পাথর সমস্যা নিয়ে মানব সেবা হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন। ভর্তি থাকা অবস্থায় ওই রোগীকে কোন চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা না দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ একজন উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসারের মাধ্যমে চিকিৎসা দেন। এতে রোগীর অবস্থা গুরুত্বর হওয়ায় গত ২৮ মার্চ শহিদুল ইসলামকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালকে রেফার্ড করা হয় এবং গতকাল তার মৃত্যু হয়। সিভিল সার্জন ডা. ফজলুল হক জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে মানব সেবা হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা অবহেলায় এক রোগী মৃত্যুর অভিযোগের বিষয়টি আমাদের নজরে আসে। অভিযানে এসে আমরা অভিযোগের বিষয়ে সত্যতা পাই, হাসপাতাল কর্তৃপক্ষ ভূক্তুভোগী ওই রোগীর চিকিৎসার বিষয়ে তেমন কোন কাগজপত্র দেখাতে পারেনি। তারা কোন চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা না দিয়ে একজন উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসারের মাধ্যমে চিকিৎসা দিয়েছেন। এছাড়াও তিন বছর ধরে হাসপাতালের লাইসেন্স নবায়ন না থাকা, কর্তব্যরত কোন চিকিৎসক না থাকা ও চিকিৎসা অবহেলার অভিযোগে মানব সেবা হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা, অপারেশন থিয়েটার ও প্যাথলজি সীলগালা করা হয়েছে। পরবর্তীতে যথাযথভাবে অনুমতি নিয়ে তারা অপারেশন থিয়েটার ও প্যাথলজি পরিচালনা করতে পারবে।
অভিযানে সিভিল সার্জন ডা. ফজলুল হক, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উত্তম কুমার, জামালপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আরিফুল ইসলামসহ সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Most Popular

Recent Comments