Thursday, July 18, 2024
Homeখেলাধুলাভারত্তোলনে রেকর্ড গড়েই চলেছেন মাবিয়া

ভারত্তোলনে রেকর্ড গড়েই চলেছেন মাবিয়া

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় চলছে জাতীয় ভারত্তোলন চ্যাম্পিয়নশিপ। আজ প্রতিযোগিতার দ্বিতীয় দিনের খেলা ছিল ভারত্তোলক মাবিয়া আক্তার সীমান্তর। ৭১ কেজি ওজন শ্রেণীতে রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন এই ভারত্তোলক।

জাতীয় প্রতিযোগিতায় বাংলাদেশ আনসারের হয়ে খেলেন মাবিয়া। ৭১ কেজি ওজন শ্রেণীতে স্ন্যাচে ৮২ ও ক্লিন এন্ড জার্কে ১০৮ কেজি তোলেন তিনি। মোট ১৮৯ কেজি তুলে এই ইভেন্টে রেকর্ডসহ স্বর্ণ জেতেন মাবিয়া।

জাতীয় ভারত্তোলন প্রতিযোগিতা মানেই মাবিয়ার চ্যাম্পিয়নশিপ ও রেকর্ড। নিজের ক্যাটাগরিতে তিনিই সেরা। প্রতিবারই নিজের রেকর্ড নিজেই ভাঙছেন। আবারও রেকর্ড গড়ে মাবিয়া বলেন,‌ ‘আমি এখনো সেরা হলেও প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যেতে চাই। নারী ক্রীড়াবিদদের মধ্যে এমন অবস্থানে পৌঁছাতে চাই পরবর্তী প্রজন্ম যেন সবাই মাবিয়া হতে চায়।’

রেকর্ডের পর রেকর্ড মাবিয়ার জন্য হয়তো ভালো। কিন্তু বাংলাদেশের ভারত্তোলনের জন্য খুব একটা সুখকর নয়। তাকে চ্যালেঞ্জ করার মতো তেমন নারী ভারত্তোলক উঠে আসছে না। এই প্রসঙ্গে মাবিয়া বলেন, ‘আমি মূলত একাই অনুশীলন করি। এরপরও স্বর্ণ জিতছি, রেকর্ড গড়ে চলছি। ভালো মানের ভারত্তোলক রয়েছে নিশ্চয়ই। তারাও অনুশীলন করছে তারাও একদিন সেরা হবে।’

জাতীয় ভারত্তোলন আগে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনিশিয়ামে অনুষ্ঠিত হতো। সেখানে তায়কোয়ান্দো ও জিমনিস্ট্যাক্স ব্যবহার করায় ভারত্তোলন তাদের জিমনিশিয়ামে ছোট্ট আকারেই জাতীয় প্রতিযোগিতা করেছে। এবার ঢাকার বাইরে বাগেরহাটে আয়োজন করেছে ফেডারেশন। বঙ্গবন্ধু ৪০তম পুরুষ এবং ১৭তম মহিলা জাতীয় সিনিয়র ভারোত্তোলন প্রতিযোগিতা চলছে। গতকাল প্রথম দিনে বেশ কয়েকটি রেকর্ড হয়েছে।

Most Popular

Recent Comments