Wednesday, May 8, 2024
Homeঅর্থনীতিবিজিএমইএ নির্বাচনে ভোট দিলেন মেয়র আতিক

বিজিএমইএ নির্বাচনে ভোট দিলেন মেয়র আতিক

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ-এর পরিচালনা পর্ষদের নির্বাচনে ভোট দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। শনিবার (৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরায় বিজিএমইএ-এর নিজস্ব ভবনে এসে ভোটাধিকার প্রয়োগ করেন তিনি।

মেয়র বলেন, প্রার্থীদের যোগ্যতা বিবেচনা করবেন সম্মানিত ভোটার এবং পোশাক শিল্পের মালিকরা। বিজিএমইএ শুধুমাত্র ব্যবসায়ীদের সংগঠন সেটি নয়, বরং এটি লাখ-লাখ লোকের কর্মসংস্থান তৈরি করছে। দেশের ৮০ শতাংশ রপ্তানিতে সবচেয়ে বেশি ভূমিকা রাখে বিজিএমইএ। সেজন্য এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবাই তাকিয়ে আছে যে একটু সুষ্ঠু নির্বাচন হবে। পোশাক শিল্পের নেতৃত্বে যারা আসবেন তাদের ডেডিকেটেড হতে হবে। পোশাক শিল্পের অগ্রযাত্রা ধরে রাখার জন্য দুই বছর আত্মত্যাগ করতে হবে। এটি এমন একটি সংগঠন যেখানে দেশি এবং আন্তর্জাতিক অনেক বিষয় জড়িত। তাছাড়া বাংলাদেশের পোশাক শিল্প সারা বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে। বিশ্বের এমন কোনো দেশ নেই যেখানে মেড ইন বাংলাদেশ লেখা পোশাক পৌঁছায়নি। এমন কোনো স্টোর নেই যেখানে বাংলাদেশের পোশাক বিক্রি হয় না। সব মিলিয়ে আজকের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নির্বাচনে দুটি দল থাকলেও সবাই মিলেমিশেই অগ্রযাত্রায় কাজ করবে উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের এখানে দুটি দল আছে। সেটি নির্বাচনের জন্য হতেই পারে। কিন্তু নির্বাচনের পরে সবাই একসাথে মিলেমিশে কাজ করবে। এটাই বিজিএমইএ। আমি মনে করি আজকে পোশাকশিল্পের মালিকরা সবাই তাদের যোগ্য প্রার্থীকে ভোট দেবেন। একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এবং শেষ পর্যন্তই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। 

এর আগে সকাল ১০টায় উৎসবমুখর পরিবেশে ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। যা বিকেল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। নির্বাচনে ঢাকা ও চট্টগ্রাম মিলে ৩৫টি পরিচালক পদে দুই প্যানেলের ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। গণনা শেষে ওই দিনই প্রাথমিক ফলাফল প্রকাশ করা হবে। এবারের নির্বাচনে ভোটার ২ হাজার ৪৯৮। এর মধ্যে ঢাকা অঞ্চলের ভোটার সংখ্যা ২ হাজার ৩২। চট্টগ্রামে ৪৬৪ জন। নির্বাচিত পরিচালকরা ১৯ মার্চ সংগঠনের সভাপতি এবং প্রথম সহ-সভাপতি, সিনিয়র সহ-সভাপতি এবং দুজন সহ-সভাপতি নির্বাচন করবেন।

Most Popular

Recent Comments