Monday, May 6, 2024
Homeজাতীয়আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা চলছে

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা চলছে

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা চলছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা শুরু হয়।

প্রধানমন্ত্রীর প্রেস উইং এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের দিন সহিংসতা, এরপরে চার দিনের হরতাল-অবরোধের পর ফের দুইদিনের অবরোধে গাড়ি পোড়ানো এবং ককটেল বিস্ফোরণসহ একাধিক সহিংসতার ঘটনা ঘটেছে। একদিন বিরতি দিয়ে ফের দুইদিনের অবরোধের ডাক দিয়েছে বিএনপি। জনমনে নানা উৎকণ্ঠা আর উদ্বেগে সময় পার করছে দেশের মানুষ। এরই মধ্যে এই অবস্থা থেকে উত্তরণের পথ খুঁজতে বৈঠক ডেকেছে আওয়ামী লীগ।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান বলেন, নির্বাচন পরিচালনা উপকমিটি গঠন, আগামী দিনে দলীয় কর্মসূচি এজেন্ডায় আছে। আরও বিভিন্ন বিষয় নিয়ে শেখ হাসিনা দিকনির্দেশনা দেবেন।

জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম  বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত চোরাগোপ্তা নাশকতামূলক রাজনীতি, গণতন্ত্র ও সাংবিধানিক সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাদের রুখে দেওয়া, মোকাবিলা করা এবং কী কৌশল ও কী পদ্ধতিতে এ অবস্থা থেকে দেশের মানুষকে রক্ষা করা যাবে সে বিষয়ে আলোচনা হবে।

তিনি বলেন, দেশের গণতন্ত্র এবং আগামী নির্বাচন সবমিলিয়ে বৃহস্পতিবারের বৈঠকটি খুব গুরুত্বপূর্ণ। সেদিন নির্বাচনের মূল কমিটি হবে ও উপকমিটি হবে। এগুলো বৈঠকের এজেন্ডার ভেতরেই আছে।

এর আগে, সবশেষ ১২ আগস্ট আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

Most Popular

Recent Comments