Tuesday, May 7, 2024
Homeরাজনীতিএমন মর্মান্তিক ঘটনা আমরা মেনে নিতে পারছি না : বাবলা

এমন মর্মান্তিক ঘটনা আমরা মেনে নিতে পারছি না : বাবলা

রওশন এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির কো-আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। বিগত কয়েক বছর ধরেই এমন ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। এমন মর্মান্তিক ঘটনা আমরা কোনভাবেই মেনে নিতে পারছি না।

শুক্রবার (১ মার্চ) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে বেইলি রোডে আহত রোগীদের দেখার পর তিনি এসব কথা বলেন।

বাবলা বলেন, আমরা দেখেছি চকবাজার, বঙ্গবাজারেও ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখন বেইলি রোডেও মর্মান্তিক আগুনের ঘটনা ঘটেছে। এ বিষয়ে আমার বলার মতো কোনো ভাষা নেই। এই ধরনের ঘটনা প্রতিরোধে সরকারকে তড়িৎ গতিতে সিদ্ধান্ত নিতে হবে। আমরা জানি না এখানে কী হয়েছে। এমন মর্মান্তিক ঘটনা আমরা মেনে নিতে পারছি না। সেজন্য সরকারকে অনুরোধ করব শিগগিরই যেন এই ধরনের দুর্ঘটনা রোধে ব্যবস্থা নেওয়া হয়।

তিনি বলেন, এখানে আগুনে দগ্ধ হয়ে যে ৪৬ জন মারা গেছেন তারা আমাদেরই সন্তান। আমাদেরই মা-বাবা এবং ভাই-বোন। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, আমরা দেখি এমন দুর্ঘটনা ঘটলে পরে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তারপর আর কোনো খবর পাওয়া যায় না। আমরা দাবি জানাই এই ঘটনার সত্যিকার কারণ সামনে নিয়ে আসতে হবে। এখানে মালিকপক্ষের দায়বদ্ধতা আছে কি না সেটিও খতিয়ে দেখতে হবে। জাতীয় পার্টির তরফ থেকে আমরা জোরালোভাবে এই ঘটনার তদন্তের দাবি জানাচ্ছি। কারণ এমন মৃত্যু কখনোই মেনে নেওয়া যায় না।

জাতীয় পার্টির পক্ষ থেকে আহত এবং নিহতদের পাশে সহযোগিতা নিয়ে দাঁড়াবেন কি না জানতে চাইলে তিনি বলেন, পার্টির পক্ষ থেকে অবশ্যই আমরা তাদের পাশে দাঁড়াবো। আমাদের পার্টির মাননীয় চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এবং আমাদের পার্টির মহাসচিব কাজী মামুনুর রশিদসহ আমরা এখন সরাসরি বেইলি রোডে যাব। সেখানে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করব। তাদের জন্য কী ব্যবস্থা নেওয়া যায়, পার্টির পক্ষ থেকে সেটি আমরা মিটিং ডেকে সে বিষয়ে অতিদ্রুত ব্যবস্থা নেব।

Most Popular

Recent Comments