Tuesday, April 30, 2024
Homeজাতীয়গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীরকে শোকজ

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীরকে শোকজ

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে শোকজ করেছে নির্বাচন কমিশনের অনুসন্ধান কমিটি। আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ইসি থেকে এই তথ্য জানা গেছে। গাজীপুর-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান নাজমুন নাহার তাকে তলব করেছেন।

চিঠিতে সাবেক মেয়রকে উদ্দেশ্য করে নাজমুন নাহার বলেন, বিধি লঙ্ঘনের কারণে কেন নির্বাচন কমিশনে আপনার বিরুদ্ধে অনুসন্ধান প্রতিবেদন প্রেরণ করা হবে না, তা বুধবার বেলা ১১টার মধ্যে আপনি স্বয়ং নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হলো।

চিঠিতে উল্লেখ করা হয়, গাজীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন বুদ্দিন, তার পক্ষে গত সোমবার দুপুরে প্রতীক বরাদ্দের আগে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের ৩ সপ্তাহ সময়ের পূর্বে বঙ্গতাজ অডিটরিয়ামে মতবিনিময় সভা হয়। সেখানে আপনি নির্বাচনী প্রচারণা করেছেন, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১২ বিধির সুস্পষ্ট লঙ্ঘন হয়েছে। যা নির্বাচনী অনুসন্ধান কমিটি থেকে অনুসন্ধান কার্য পরিচালনাকালে এবং প্রকাশিত সংবাদ মাধ্যমে পরিলক্ষিত হয়েছে।

Most Popular

Recent Comments