চট্টগ্রামে বিএনপি নেতাদের বাসভবনে হামলা-ভাঙচুর

চট্টগ্রাম নগরের কয়েকজন বিএনপি নেতার বাসভবনে হামলার অভিযোগ করা হয়েছে দলটির পক্ষ থেকে।

শনিবার (৩ আগস্ট) দিবাগত রাতে এসব ঘটনা ঘটে বলে জানানো হয়। তবে এ বিষয়ে পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।

বিএনপি নেতারা জানান, নগরের বাদশা মিয়া সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের বাসা। শনিবার রাত সাড়ে ৮টার দিকে সেখানে হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় ডা. শাহাদাতের গাড়িতে অগ্নিসংযোগ করা হয়। একই দিন রাত ৯টার দিকে বাসভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এছাড়া মেহেদীবাগ এলাকায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদের বাসভবনেও হামলার ঘটনা ঘটে।

dhakapost

চট্টগ্রাম মহানগর বিএনপি দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী, আমির খসরু ও ডা. শাহাদাতের পাশাপাশি কাছাকাছি সময়ে মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহর পাঁচলাইশ আবাসিকের (চট্টগ্রাম মেডিকেলের পূর্ব গেইটের পাশে) বাসায়ও হামলা ও ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়ী করা হচ্ছে।

dhakapost

এদিকে, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরের পাঁচলাইশ থানার চশমা হিল এলাকায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বাসভবনে হামলার ঘটনা ঘটে। এসময় দুর্বৃত্তরা মন্ত্রীর বাড়ির নিচে থাকা কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এছাড়া সন্ধ্যা সোয়া ৭টার দিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর বাড়িতে হামলার ঘটনা ঘটে। এর আগে বিকেলে নগরের ওয়াসা মোড় এলাকায় চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর রাজনৈতিক কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। 

সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জানতে চাইলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, আমরা সবকিছু পর্যবেক্ষণ করে আইনগত ব্যবস্থা নিচ্ছি।