Thursday, May 2, 2024
Homeজাতীয়পটুয়াখালী-১ আসনের উপনির্বাচন ২৬ নভেম্বর

পটুয়াখালী-১ আসনের উপনির্বাচন ২৬ নভেম্বর

পটুয়াখালী-১ আসনে উপ-নির্বাচন আগামী ২৬ নভেম্বর। ২৫তম কমিশন বৈঠক শেষে তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. জাহাংগীর আলম।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বেলা ১১টায় শুরু হওয়া কমিশন সভায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্ব করেন। এতে অন্য চার নির্বাচন কমিশনারও উপস্থিত ছিলেন। নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে কমিশনের ২৫তম সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ১ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই- ২ নভেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ৯ নভেম্বর। আর ভোটগ্রহণ ২৬ নভেম্বর। ভোটগ্রহণ হবে ব্যালট পেপারে।

পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া গত শনিবার (২১ অক্টোবর) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন। এতে আসনটি শূন্য ঘোষণা সংসদ সচিবালয়।

শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সাল থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে সপ্তম, ২০০৮ সালে নবম ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ, দুমকি) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন।

Most Popular

Recent Comments