Sunday, May 19, 2024
Homeঅর্থনীতিপ্রবাসী ব্যবসায়ীদের দেশে বিনিয়োগের আহ্বান এফবিসিসিআই সভাপতির

প্রবাসী ব্যবসায়ীদের দেশে বিনিয়োগের আহ্বান এফবিসিসিআই সভাপতির

প্রবাসে প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ব্যবসায়ী, শিল্পোদ্যোক্তা ও বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে আয়োজিত সমাবেশে এ আহ্বান জানান তিনি।

বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশি ক্ষুদ্র, মাঝারি এবং বড় ব্যবসায়ীদের অর্জন ও সফলতার প্রশংসা করেন এফবিসিসিআই সভাপতি। তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিরা সফলতার শীর্ষে রয়েছেন। এখানে জুয়েলারি, সুগন্ধি এবং আবাসন খাতে তাদের অগ্রগতি চোখে পড়ার মতো। রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রেও বাংলাদেশে তাদের অবস্থান শীর্ষে। প্রবাসে প্রতিষ্ঠিত বাংলাদেশি ব্যবসায়ীরা দেশে বিনিয়োগ করে একদিকে যেমন জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন তেমনি ব্যবসায়িকভাবে লাভবান হতে পারেন।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর বলেন, ব্যবসা, বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের লক্ষ্যে বাংলাদেশ সরকার মুক্তবাজার নীতি, অবাধ বাণিজ্য এবং বিনিয়োগ বান্ধব পরিবেশ উন্নতকরণে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। প্রবাসী ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা সহজেই বাংলাদেশে ব্যবসায় উদ্যোগ চালু করতে পারে। এ বিষয়ে স্থানীয় (সংযুক্ত আরব আমিরাত) বাংলাদেশ দূতাবাস সার্বিক সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন— মাউয়াজ পারফিউম ইন্ডাস্ট্রির ব্যবস্থাপনা পরিচালক মনজুরুল হক চৌধুরী, দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, ব্যবসায়ী নেতৃবৃন্দ, প্রবাসী বাংলাদেশি, দুবাই ইমিগ্রেশন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Most Popular

Recent Comments