Wednesday, May 1, 2024
Homeখেলাধুলাবেইলি রোড ট্র্যাজেডি : বিপিএলে এক মিনিট নিরবতা

বেইলি রোড ট্র্যাজেডি : বিপিএলে এক মিনিট নিরবতা

রাজধানী ঢাকার বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজ’ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দেশজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল রাতের এই অগ্নিকাণ্ডে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি। এবার বিপিএলের দশম আসরের ফাইনাল শুরুর আগমুহূর্তে মিরপুর শের-শের-ই-বাংলায় এক মিনিট নিরবতা পালন করা হয়েছে। 

শুক্রবার (১ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে মেগা ফাইনালের টসের পর সন্ধ্যা ৬টা ২৬ মিনিটে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

চার বছর পর পর আসে লিপ ইয়ার বা অধিবর্ষ। ফেব্রুয়ারি মাসের ২৯ তারিখ সে হিসেবে বিশেষ এক দিন। এমন দিনকে স্মরণীয় করে রাখতে প্রিয়জনদের নিয়ে অনেকেই গিয়েছিলেন রাজধানী ঢাকার বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজ’ ভবনে। কে জানতো, প্রিয়জনদের সঙ্গে কাটানো বিশেষ মুহূর্ত নিমিষেই রূপ নেবে বিষাদে!

মুখরোচক সব খাবারের রেস্তোরাঁয় ঠাসা ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যত সময় যাচ্ছে, লাশের সারি যেন আরও দীর্ঘ হচ্ছে। হাসপাতালগুলোতে স্বজনদের মাতমে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়েছে।

গতকাল রাতের এই অগ্নিকাণ্ডে বাড়ছে লাশের সারি। এ পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া দ্বগ্ধ চিকিৎসাধীনদের আরও অনেকের অবস্থা আশঙ্কাজনক।

বেইলি রোড ট্র্যাজেডিতে নিহতদের প্রতি শোক জানিয়ে বিসিবি তাদের অফিশিয়াল ফেসবুজ পেজ থেকে একটি পোস্ট করেছে। সেখানে তারা লিখেছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড বেইলি রোডে মর্মান্তিক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সকলের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।’

Most Popular

Recent Comments