Sunday, May 5, 2024
Homeদেশজুড়েজেলার খবররংপুরে ৭ দিনব্যাপী বইমেলার উদ্বোধন

রংপুরে ৭ দিনব্যাপী বইমেলার উদ্বোধন

সম্মিলিত লেখক সমাজ রংপুরের উদ্যোগে উদ্বোধন হয়েছে ৭ দিনব্যাপী রংপুর বইমেলার। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ৫টায় নগরীর টাউনহল মাঠে সরকারি গণগ্রন্থাগারের সামনে আয়োজিত রংপুর বইমেলার উদ্বোধন করেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাহিত্যিক ও শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম, অভিযাত্রিক সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি কথাসাহিত্যিক রানা মাসুদ, এন্টাপ্রেরাণার গ্রুপ লিমিটেডের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান লিখন, রংপুর স্টিলের ব্যবস্থাপনা পরিচালক কবি ও ক্রীড়া সংগঠক হামিম আব্দুল্লাহ। 

এছাড়াও বক্তব্য দেন লেখক সংসদ রংপুরের সভাপতি আবুল কাশেম মাস্টার, লেখক ও গবেষক মোস্তফা তোফায়েল, রংপুর বইমেলার যুগ্ম আহ্বায়ক সোহানুর রহমান শাহীন, সিটি প্রেসক্লাব রংপুরের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক। এতে স্বাগত বক্তব্য দেন রংপুর বইমেলা ২০২৪ এর সদস্য সচিব লেখক ও সাংবাদিক রেজাউল করিম জীবন। সভাপতিত্ব করেন রংপুর বইমেলা ২০২৪ এর আহ্বায়ক মনজিল মুরাদ লাভলু।

উদ্বোধনী বক্তব্যে রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, স্থানীয় লেখকগণ নিজেরা সম্মিলিতভাবে রংপুর বইমেলার আয়োজন করে আসছে। এটি একটি ভালো উদ্যোগ। এই বইমেলা আয়োজনের মাধ্যমে তরুণরা বইমেলায় আসবে, বই কিনবে, বই পড়বে, বইমুখী হবে। এ প্রজন্মকে বইমুখী করতে পারলে প্রজন্মকে আগামীর জন্য যোগ্য করে গড়ে তোলা সম্ভব হবে। এ সময় মেয়র সম্মিলিত লেখক সমাজের উদ্যোগে বইমেলার ধারাবাহিকতায় রক্ষায় সহযোগিতার মাধ্যমে পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বইমেলায় এবারে রংপুরসহ দেশের বিভিন্ন অভিজাত প্রকাশনীসহ ২৪টি স্টল রয়েছে। রংপুর বইমেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। সেই সঙ্গে মেলায় বিকেলে সাহিত্য সংগঠনের পরিবেশনা, সন্ধ্যায় আঞ্চলিক ভাষায় রম্য বিতর্ক, এরপর লেখক ও পাঠকদের নিয়ে বইকথন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বইমেলা চলবে আগামী ৪ মার্চ পর্যন্ত।

Most Popular

Recent Comments